টাঙ্গাইলের ভূঞাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদুল ইসলাম পরিবার নিয়ে টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য (এমপি) তানভীর হাসান ছোট মনিরের সঙ্গে আনন্দ ভ্রমণে কক্সবাজার বেড়াতে গেছেন। তবে তিনি পারিবারিক সমস্যা দেখিয়ে দুই দিনের ছুটি নিয়েছেন পুলিশ সুপারের কাছ থেকে। 

নিজ থানার এমপির সঙ্গে ওসির কক্সবাজারে আনন্দ ভ্রমণ যাওয়া নিয়ে অনেকেই বিরূপ মন্তব্য করেছেন। এমপির সঙ্গে আনন্দ ভ্রমণের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হয়েছে।

এদিকে এমপির আমন্ত্রণে তার নির্বাচনী এলাকার আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও কক্সবাজার বেড়াতে গেছেন।

জানা গেছে, গত ১১ মার্চ রাতে ভূঞাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদুল ইসলাম থানা ত্যাগ করেন। ১২ মার্চ টাঙ্গাইল-২ (ভূঞাপুর- গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের সঙ্গে ঢাকা থেকে এয়ার অ্যাস্ট্রার একটি ফ্লাইটে পরিবার নিয়ে কক্সবাজার যান। এ সময় বিমানের সামনে উঠানো ছবিতে দেখা যায়, এমপি ও ওসি ছাড়াও আরও দুইজন সেখানে রয়েছেন।

জেলা পরিষদের সদস্য ও ভূঞাপুর পৌরসভা আওয়ামী লীগের সাধারণ খায়রুল ইসলাম তালুকদার বাবলু বলেন, স্থানীয় এমপির সঙ্গে ওসি আনন্দ ভ্রমণে যেতে পারেন কিনা, আইনে কী বলা আছে তা জানা নেই। তবে তিনি এমপির সঙ্গে কক্সবাজার আনন্দ ভ্রমণে গেছেন এটা ফেসবুকে দেখেছি। কিন্তু একজন সরকারি কর্মকর্তা হয়ে জনপ্রতিনিধির সঙ্গে যাওয়াটা ঠিক না। উনি সরকারি আদেশ পালনের চেয়ে এমপির আদেশ-নির্দেশ পালনে বেশি সচেষ্ট থাকেন। উপজেলা আওয়ামী লীগের অনেক ত্যাগী নেতাকর্মীদের বিরুদ্ধে এমপির নির্দেশে ওসি মিথ্যা মামলা দিয়েছেন।

ভূঞাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদুল ইসলাম জানান, ছুটিতে বাইরে আছি। এখনো আসিনি। সংসদ সদস্যের সঙ্গে কক্সবাজার ভ্রমনের বিষয়ে তিনি জানান, এমপির সঙ্গে ছবি দেখতে পারেন। কিন্তু বিষয় হলো আমাদের ব্যক্তিগত জীবন আছে না। আমরা আমাদের মতো আসছি।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ওসি পারিবারিক সমস্যা দেখিয়ে দুই দিনের ছুটি নিয়েছেন। কক্সবাজার গিয়েছেন কিনা এটা জানি না। এছাড়া এমপির সঙ্গে আনন্দ ভ্রমণে আচরণবিধিতে বাধা নেই। তবে বিষয়টি দৃষ্টিকটু। 

অভিজিৎ ঘোষ/আরএআর