বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহাবুব আলী বলেছেন, কুয়াকাটার উন্নয়নকে কেন্দ্র করে মাস্টারপ্ল্যান করা হয়েছে। পুরো কুয়াকাটাসহ পর্যটন সংশ্লিষ্ট এরিয়াগুলোকে মাস্টারপ্ল্যানের আওতায় আনা হচ্ছে। 

বুধবার (১৫ মার্চ) সকাল ১০টার দিকে কুয়াকাটায় হোটেল গ্রেভার ইন ইন্টারন্যাশনাল হল রুমে‘মুজিব’স বাংলাদেশ : উপকূলীয় ও সমুদ্র পর্যটন বিকাশের সম্ভাবনা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

মাহাবুব আলী বলেন, একটি পর্যটন নগরীকে শুধু সুন্দর ব্যবহার দিয়েই পর্যটকদের আকৃষ্ট করে রাখা যায়। কুয়াকাটায় চার লেনের মেরিন ড্রাইভ সড়ক করা হবে। কুয়াকাটা থেকে সুন্দরবন ভ্রমণের ব্যবস্থা, সমুদ্রে রাত্রিযাপন করার জন্য সি ক্রুজের ব্যবস্থা করা হবে। পর্যাপ্ত ইকো রিসোর্ট তৈরিসহ কুয়াকাটাকে আধুনিক পর্যটন নগরী করা হবে।  

বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসানের সভাপতিত্বে কর্মশালায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবের, পটুয়াখালীর জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। 

আরএআর