নোয়াখালীতে বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদেরকে সঙ্গে নিয়ে ১০৩ পাউন্ডের কেক কেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে জেলা সদরের সোনাপুর বিআরটিসি বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রে নিজস্ব হলরুমে এ আয়োজন করা হয়। এ সময় শতাধিক শিশুকে সঙ্গে নিয়ে কেক কাটেন বিআরটিসি সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদী।

কেক কেটে ও খেতে পেরে আনন্দিত শিশুরা। তাহমিদ আহমেদ নামের ৬ বছরের শিশু ঢাকা পোস্টকে বলেন, এত বড় কেক আমি কখনো দেখিনি। অনেক বড় কেক আজকে কাটলাম। খুব ভালো লাগল। 

পথচারী শান্ত ইসলাম বলেন, এদিক দিয়ে যাওয়ার পথে দেখলাম কেক কাটা হচ্ছে। আমি অংশগ্রহণ করেছি। নোয়াখালীতে কাউকে এর আগের আর এত বড় কেক কাটতে দেখিনি। বিআরটিসি বাস ডিপোকে ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর আয়োজনের জন্য।

বিআরটিসি বাস ডিপোর চালক জয়নাল আবেদীন বলেন, আমাদের বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন উপলক্ষ্যে সব ধরনের শ্রমিক ও আত্মীয় স্বজনদের নিয়ে আনন্দ করেছি। আমাদের কাছে খুব ভালো লাগল। 

বিআরটিসির সোনাপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) ওমর ফারুক মেহেদী ঢাকা পোস্টকে বলেন, আজ জাতির পিতার ১০৩তম জন্মদিন। দিনটিকে স্মরণীয় করে রাখতে সমাজের পিছিয়েপড়া শিশুদের নিয়ে ১০৩ পাউন্ড কেক কেটেছি। যারা নিজেদের জন্মদিনও কখনো পালন করেনি এবং কখনো এত বড় কেক ও দেখেনি।  পুরো কেকটা তারা খেয়েছে এবং আজ তারাই আনন্দ করেছে।

এ সময় সোনাপুর বাস ডিপোর প্রশিক্ষক মো. সিরাজুল ইসলাম, বাংলাদেশ সাংবাদিক সমিতির মহাসচিব মনিরুজ্জামান চৌধুরীসহ বাস ডিপোর চালক, কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

হাসিব আল আমিন/এমএ