সুপ্রিম কোর্টের নির্বাচনে ভোটের নামে আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশি নির্যাতন পৃথিবীর ইতিহাসে একটি ঘৃণ্যতম কাজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান।

শনিবার (১৮ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুর শহরের ফরিদ শাহ সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে ফরিদপুর মহানগর বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

মো. শাহজাহান বলেন, দেশের সর্বোচ্চ আদালতের নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে সেখানেও আওয়ামী লীগ কেন্দ্র ও বাক্স দখল করেছে। সেখানে ভোট হবে ১৫ তারিখ, তারা ১৪ তারিখেই সেখানে ব্যালট ঢুকিয়েছে। তারা আইনজীবী ও সাংবাদিকদের ওপর পুলিশি নির্যাতন চালিয়ে পৃথিবীর ইতিহাসে একটি ঘৃণ্যতম কাজ করেছে।

তিনি আরও বলেন,পথেঘাটে দেখা হলে মানুষ এখন বলে, আর বক্তব্য শুনতে চাই না। শেখ হাসিনার পতন কবে হবে সেই কথা বলেন। সরকার চাইলে হয়তো প্রশাসনযন্ত্র ব্যবহার করে বিএনপির সমাবেশ বন্ধ রাখা সম্ভব, কিন্তু এই সরকারের পতন ঠেকানো সম্ভব হবে না। একটা সময় এই প্রশাসনযন্ত্র, আইনশৃঙ্খলা বাহিনী জনগণের পক্ষে যাবে। কারণ প্রশাসনের অনেকের পরিবারের লোকজন এ দেশের স্বাধীনতাযুদ্ধে জড়িত ছিল।

বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ সরকার ২০১৮ সালে দিনের ভোট রাতে করেছে। আগামী নির্বাচনে প্রশাসনকে ব্যবহারের সুযোগ এই সরকার পাবে না। জনগণও সিদ্ধান্ত নিয়েছে ২০১৮ সালের মতো ভোট এ দেশে হতে দেবে না। স্থানীয় নির্বাচনে বিএনপি ভোটের মাঠে নেই। তবুও তাদের অন্তঃকোন্দলের জন্য নৌকা হেরে যাচ্ছে।

মো. শাহজাহান বলেন, গত নভেম্বরে ফরিদপুরে সফল বিভাগীয় গণসমাবেশ করেছে বিএনপি। আওয়ামী লীগের ঘাঁটিতে এমন জনবহুল সমাবেশ প্রমাণ করে আওয়ামী লীগের অস্তিত্ব হুমকির মুখে।

ফরিদপুর জেলা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল সম্পর্কে তিনি বলেন, আপনারা আল্লাহর ওয়াস্তে কোন্দল ভুলে যান। নিজেদের মধ্যে বিভেদ, ছোটখাটো বিরোধ ভুলে যান। সবাই শপথ গ্রহণ করুন। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। না হলে আন্দোলন-সংগ্রাম কিছুই সম্ভব হবে না।

মো. শাহজাহান ফরিদপুর-৩ আসনের (সদর) বর্তমান সংসদ সদস্য খন্দকার মোশাররফ হোসেনের প্রসঙ্গে বলেন, এখানকার যিনি মন্ত্রী ছিলেন শেখ হাসিনার আত্মীয়। তার ভাই বাবর সাহেবকে অর্থপাচারের মাস্টারমাইন্ড হিসেবে অবজারভেশন দিয়েছে হাইকোর্ট। এটা আপনাদের জন্য লজ্জার বিষয়। আপনারা আর কত লজ্জিত হবেন।

বিক্ষোভ সমাবেশে ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুমের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর বিভাগ) শামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ফরিদপুর জেলা বিএনপির সদস্যসচিব এ কে কিবরিয়া স্বপন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজম খান প্রমুখ।

জহির হোসেন/এমজেইউ