বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের ওপর হামলার ঘটনায় স্থানীয় এমপি আসম ফিরোজের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয়রা। 

শনিবার বিকেলে বগা ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কয়েকশ নেতাকর্মী ও সমর্থকরা এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মিছিলটি বগা বন্দর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে বাজার বিজ্র অতিক্রম করে হোগলা ব্রিজের কাছে গিয়ে শেষ হয়। মিছিলে কয়েকজন নারীর হাতে ঝাড়ু দেখা গেছে। মিছিল শেষে শহীদ মিনারের পাদদেশে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।  

এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তালুকদার জাহাঙ্গীর হোসেন, যুবলীগ নেতা সাহাবুদ্দিন, বগা ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসান প্রমুখ।

এ সময় বক্তারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারের ওপর হামলার নির্দেশদাতা হিসেবে স্থানীয় এমপি আসম ফিরোজকে দায়ী করেন। একই দিন বেলা সাড়ে ১১টায় বগা আওয়ামী লীগ কার্যালয়ে হামলার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার (১৭ মার্চ) উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারের নেতৃত্বে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর আনন্দ মিছিল বের হলে এমপি আসম ফিরোজের ভাইয়ের ছেলে মনির মোল্লার নেতৃত্বে মিছিলে হামলা চালায়। এসময় মোতালেব হাওলাদারসহ তার দলের ২০-২৫ জন নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে।
 
গুরুতর আহত আবদুল মোতালেব হাওলাদার ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদিকে মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় ৩০০ জনকে অজ্ঞাত আসামি করে এসআই মুনির বাদী হয়ে বাউফল থানায় একটি মামলা করেছেন।

এমএএস