মাদারীপুরের শিবচরে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে ইমাদ পরিবহনের বাস দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা নগদ সহায়তা প্রদান করা হয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম ঢাকা পোস্টকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে লাশ দাফনের জন্য ২৫ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছে। আর আহতদের ফ্রি চিকিৎসাসহ ৫ হাজার টাকা দেওয়া হয়েছে।’

এর আগে রোববার (১৯ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের বাসটি শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে এক্সপ্রেসওয়ে থেকে খাদে পড়ে যায়। এ সময় বাসটি দুমড়েমুচড়ে যায়। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। 

আরও পড়ুন : বাবা এখন ফিরবেন ঢাবি শিক্ষার্থী মেয়ের লাশ নিয়ে

জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, দুর্ঘটনার বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) পল্লব কুমার হাজরাকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা থাকবেন। আগামী দুই কর্ম দিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার মূল কারণ বিস্তারিত অনুসন্ধান করে প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনায় নিহতদের দাফন-কাফনের জন্য প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে। একই সঙ্গে আহত ব্যক্তিদের ফ্রি চিকিৎসাসহ ৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

রাকিব হাসান/আরকে