হবিগঞ্জ সদর হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স রাখার অযৌক্তিক দাবি আদায়ে জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের অর্নির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। আগামীকাল সোমবার (২০ মার্চ) সকাল থেকে যথারীতি হবিগঞ্জে সকল ধরণের গণপরিবহন চলবে। 

রোববার (১৯ মার্চ) রাত ৮টায় জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজীব আলী কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন। সন্ধ্যায় জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে এক জরুরি সভায় এই ঘোষণা দেওয়া হয়। 

জরুরি সভায় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের তত্ত্বাধায়ক ডা. আমিনুল হক সরকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা পাল, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, এনএসআইর সহকারী পরিচালক মো. আজমুল হোসেন, ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান, বিআরটিএ হবিগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হাবিবুর রহমান, হবিগঞ্জ মটর মালিক সমিতির সভাপতি মো. ফজলুর রহমান চৌধুরী প্রমুখ। এছাড়াও সভায় শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার (১৮ মার্চ) হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্স পার্কিংসহ ৯ দাবিতে হবিগঞ্জে অনির্দিষ্টকালের শ্রমিক কর্মবিরতি ও ধর্মঘটের ডাক দেয় শ্রমিকরা। রোববার (১৯ মার্চ) ভোর থেকে এই কর্মবিরতি শুরু হয়। তবে প্রশাসনের বিভিন্ন আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করায় সোমবার থেকে কাজে ফিরছেন পরিবহন শ্রমিকরা।
 
আজহারুল মুরাদ/আরকে