বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে ভয়াবহ রাজনৈতিক সংকট সৃষ্টি হয়েছে। বর্তমান সরকার আমাদের সব অর্জনকে ধ্বংস করে দিয়েছে। আওয়ামী লীগ সবসময় মিথ্যা কথা বলে। তারা প্রতারণা ও ভণ্ডামির রাজনীতি করে এ দেশের মানুষকে ভুল পথে পরিচালিত করছে।

সোমবার (২০ মার্চ) বেলা ১১টার দিকে নীলফামারীর সৈয়দপুর পৌর কমিউনিটি সেন্টারের হলরুমে সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার দ্বিবার্ষিক সম্মেলন উদ্বোধন শেষে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, রাজনীতির এ সংকটের সময়ে শেখ হাসিনার সরকারের অধীনে বিএনপি কোনো নির্বাচনে যাবে না। ২০১৪ সালে তারা প্রহসনের নির্বাচন করেছে। ওই নির্বাচনে ১৫৪ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিল। ২০১৮ সালের নির্বাচনের আগের রাতে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়েছে। এই সরকার ক্ষমতায় আসার পর রাষ্ট্রের সব প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার সম্পূর্ণভাবে জুডিশিয়ারিকে নিয়ন্ত্রণ করছে। তারা সংসদকে ধ্বংস করে দিয়েছে। সেখানে কোনো জবাবদিহিতা নেই, বির্তক হয় না, দেশ সম্পর্কে কোনো আলোচনা হয় না। তারা চুরি ও সন্ত্রাস করতে ভালো জানে। তারা আবারো নতুন করে নির্বাচনের পাঁয়তারা শুরু করেছে। দেশের স্বার্থে এ নির্বাচনকে আমাদের অবশ্যই প্রতিহত করতে হবে।

দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা শাখার ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট ওবায়দুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলম। এছাড়া সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য দেওয়ার কথা রয়েছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৬ সালে সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন  অনুষ্ঠিত হয়।

এদিকে এ সম্মেলনে কাউন্সিলরদের সরাসরি ভোটের মাধ্যমে সভাপতি ও সাংগঠনিক সম্পাদক নির্বাচন করার কথা রয়েছে। তবে তার আগেই একজন প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ানোয় সাধারণ সম্পাদক পদে সৈয়দপুর উপজেলা বিএনপির সদস্য শাহিন আকতার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন বর্তমান সৈয়দপুর সাংগঠনিক জেলা কমিটির আহ্বায়ক আবদুল গফুর সরকার ও যুগ্ম আহ্বায়ক শওকত হায়াৎ শাহ। সাংগঠনিক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির সদস্য এম এ পারভেজ লিটন, আনোয়ার হোসেন প্রামাণিক ও মনোয়ার হোসেন মন্টু।

শরিফুল ইসলাম/এমজেইউ