কোমরে পিস্তল গুঁজে ফেসবুকে ছবি দেওয়া ছাত্রলীগ নেতা সুভ্রদেব সিংকে (২৫) আটক করেছে ফরিদপুরের বোয়ালমারী থানা পুলিশ। রোববার (২৬ মার্চ) বিকেলে বোয়ালমারী সদর বাজার থেকে তাকে আটক করা হয়।

আটক সুভ্রদেব সিং বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি বোয়ালমারী পৌরসভার দুই নম্বর ওয়ার্ডের অধীনে দক্ষিণ কামারগ্রাম মহল্লার ঋষিপাড়া মহল্লার বাসিন্দা।

বোয়ালমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল ওহাব বলেন, ওই ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে। পিস্তল আসল না নকল সে বিষয়েও আমরা  খোঁজখবর নিচ্ছি। পাশাপাশি এ ঘটনার কী ব্যাখ্যা তিনি দেন তা জানার চেষ্টা করা হচ্ছে।

গতকাল শনিবার (২৫ মার্চ) সকালে একটি নীল রঙের একটি জামা পরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত আইডিতে একটি ছবি প্রকাশ করেন সুভ্রদেব সিং। ছবিতে তাকে পেছনের দিক থেকে দেখা যাচ্ছিল এবং ডান কোমরে একটি কালো রঙের পিস্তল সদৃশ্য বস্তু গোঁজা ছিল। ছবিতে তার মুখ ছিল সামনের দিকে। ছবির ক্যাপশনে এই ছাত্রলীগ নেতা লেখেন- ‘দেবেন যা পাবেন তা, ভাবনা চিন্তা কল্পনাহীন।’ এ পোস্টটি নিয়ে বিতর্ক সৃষ্টি হলে পরে তিনি পোস্টটি  তার ফেসবুক আইডি থেকে মুছে ফেলেন।

এ বিষয়ে উপজেলা সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, একটি মেলা থেকে প্লাস্টিকের খেলনা পিস্তল কিনে সেই পিস্তলের ছবিসহ কৌতূহলবশত ফেসবুকে পোস্ট  করেছে সুভ্র। তবে একটি দায়িত্বশীল পদে থেকে এ কাজটি শিশু সুলভ হয়ে গেছে। বিষয়টি কীভাবে সমাধান করা যায় এবং পুলিশ ও জনগণের ভ্রান্তি দূর করা যায় সে বিষয়টি নিয়ে চিন্তা করছি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোরতুজা আলী বলেন, এটা খেলনা পিস্তল হোক আর যাই হোক সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা ঠিক হয়নি। এতে বিতর্কের সৃষ্টি হয়েছে। দলের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে। সংগঠন হিসেবে এ দায়ভার আমরা গ্রহণ করবো না। উপজেলা ছাত্রলীগ দ্রুত জরুরি সভা করে এ বিষয়ে সংগঠনিক ব্যবস্থা নেবে।

জহির হোসেন/আরএআর