আতঙ্ক ছড়াতে চাঁপাইনবাবগঞ্জ শহরে পরপর ৮টি ককটেল নিক্ষেপ করেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। এ সময় চারটি ককটেল বিস্ফোরিত হলেও অবিস্ফোরিত অবস্থায় পড়ে ছিল আরও চারটি তাজা ককটেল। রোববার (২৬ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের নিমতলা মোড়ে এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দারা জানান, রাত সাড়ে ৯টার দিকে শহরের মেথরপাড়ার দিক থেকে ১০-১২ জন কিশোর ককটেলগুলো নিক্ষেপ করে পালিয়ে যায়। এরপর পরই আরামবাগ মোড়ে ইটপাটকেল ছুঁড়ে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় পুরো শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে ককটেলগুলো উদ্ধার করে।

স্থানীয় বাসিন্দা রাকিব উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, কোনোরকম পূর্ব উত্তেজনা ছাড়াই হঠাৎ কয়েকজন কিশোর ককটেলগুলো নিমতলা মোড়ে নিক্ষেপ করেই পালিয়ে যায়। এ সময় তারাবি নামাজে থাকা মুসল্লি ও স্থানীয়দের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কোনো অভ্যন্তরীণ ঝামেলাকে কেন্দ্র করে আতঙ্ক সৃষ্টি করতে কিশোর গ্যাংয়ের ছেলেরা এমন কাজ করতে পারে। 

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। থানার উপ-পরিদর্শক (এসআই) আফজাল হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে চারটি তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। ঘটনায় জড়িতদের শনাক্ত করতে পুলিশ কাজ করছে। 

প্রসঙ্গত, এর আগে গত শুক্রবার (২৪ মার্চ) রাতে সদর উপজেলার নারায়নপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাইনাপাড়া নামক জায়গায় স্থানীয় এক রাস্তাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হলে ১০-১২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। 

জাহাঙ্গীর আলম/ওএফ