পবিত্র রমজান মাস উপলক্ষ্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রোগী ও স্বজনদের জন্য বিনামূল্যে ইফতার ও সেহরি বিতরণ করছে 'সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন' নামে একটি সংগঠন। 

রোববার (২৬ মার্চ) বিকেলে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্বরে সংগঠনটি সংযোগ মেহমান খানার শুভ উদ্বোধন করে। কার্যক্রমের প্রথম দিনই হাসপাতালের ২ শতাধিক রোগী ও স্বজনদের মধ্যে ইফতার পৌঁছে দেওয়া হয়।

সংযোগ চুয়াডাঙ্গা টিমের সভাপতি আল রোমাজ রাজন ঢাকা পোস্টকে বলেন, সদর হাসপাতালে অপেক্ষাকৃত গরিব মানুষ বেশি চিকিৎসা নিতে আসেন। অনেক সময় দেখা যায় বিকেলের দিকে সড়ক দুর্ঘটনায় আহত বা গুরুতর রোগী ভর্তি হয়। রোগীর সঙ্গে দুই তিনজন থাকে। তারা ইফতারের সময় ওষুধ কিনতে দৌড়াবে, নাকি ইফতার কিনতে? দুস্থ রোগী, অসহায় অথবা যে কেউ আসুক, এখান থেকে তারা ফ্রি ইফতার ও সেহরি পাবে। এদের কথা চিন্তা করেই সংযোগের পক্ষ থেকে বিনামূল্যে রমজান মাসজুড়ে এই কার্যক্রমের উদ্যোগ নেওয়া হয়েছে।

সংযোগ ভলান্টিয়ার্স বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির প্রজেক্ট ম্যানেজমেন্ট সেক্রেটারি শাহরিয়ার সিয়াম ঢাকা পোস্টকে বলেন, ভালো কাজ করার জন্য খুব বেশি টাকা-পয়সার দরকার হয় না। ভালো একটা মন থাকা চাই। শুধু একটা কথা বলব, আপনার ভেতরটাকে একটু জাগ্রত করুন। কেউ এগিয়ে আসবে সেই ভরসায় নয়, আপনি নিজে আগে এগিয়ে আসুন। বেশি কিছু না পারেন, একটা খেজুর এবং এক বোতল পানি যদি কোনো মানুষের হাতে তুলে দিতে পারেন, এটার জন্যও আল্লাহ আরও ৭০ গুণ বরকত দেবেন। উদ্যোগ একজন যেই নিক, সেটাকে সফল করবে আপনাদের আমাদের মতো মানুষ। 

এ সময় উপস্থিত ছিলেন সংযোগ চুয়াডাঙ্গা টিমের শোয়েব আক্তার, নাইম আক্তার শুভ, অঞ্জন শাহা আবির, তারেক, পলক, নাইমুর, রাতুল, মান্না প্রমুখ।

আফজালুল হক/আরকে