কবিরহাট সরকারি কলেজ মাঠে মওদুদ আহমদের মরদেহ দেখতে এসেছেন নেতাকর্মীরা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাটে পৌঁছেছে। শুক্রবার (১৯ মার্চ) দুপুর ২টা ৫০ মিনিটে তার মরদেহ বহনকারী হেলিকপ্টারটি কবিরহাট সরকারি কলেজ মাঠে অবতরণ করে। 

এ সময় সেখানে আগে থেকেই অবস্থান করছিলেন বিএনপির নেতাকর্মীসহ আপামর জনতা। প্রিয় নেতাকে একটি বারের জন্য কাছে গিয়ে দেখতে চেষ্টা করেন অনেকে। 

কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদের প্রথম জানাজা কবিরহাট সরকারি ডিগ্রি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর বিকেল সাড়ে ৪টায় জানাজা হবে উনার প্রিয় ক্যাম্পাস বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে এবং শেষ জানাজা বিকেল সাড়ে ৫টায় তার গ্রামের বাড়ি মানিকপুরে অনুষ্ঠিত হবে। সেখানে জানাজা শেষে বাবা মাওলানা মমতাজ উদ্দিন ও মা আম্বিয়া খাতুনের পাশে তাকে দাফন করা হবে।

জানা গেছে, মৃত্যুর আগে তিনি বাবা-মায়ের কবরের পাশে সমাধিস্থ হওয়ার ইচ্ছা প্রকাশ করে গেছেন। তার ইচ্ছা অনুযায়ী পরিবারের পক্ষ থেকে সেই ব্যবস্থা করা হয়েছে।

নোয়াখালী-৫ (কবিরহাট-কোম্পানীগঞ্জ) আসন থেকে তিনি পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মওদুদ আহমদের মৃত্যুতে তার নির্বাচনী এলাকা কবিরহাট-কোম্পানীগঞ্জ এলাকার মানুষ শোকাহত। 

গত ১৬ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন দেশের খ্যাতনামা আইনজীবী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় তার মরদেহ। 

হাসিব আল আমিন/আরএআর