জামালপুরে গত দুদিনে নাশকতার অভিযোগের মামলায় জেলা বিএনপি ও অঙ্গ দলের ২১ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  শনিবার (১ এপ্রিল) ও বৃহস্পতিবারে (৩০ মার্চ) পৌর শহরের বিভিন্নস্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, লিয়াকত আলী (৫৮), মিজানু রহমান (৫৫), আব্দুর রাজ্জাক লিটন (৬০), মোকছেদুর রহমান হারুন (৪৫), রাকিবুল হাসান বিপুল (৩৬), উবায়দুল্লাহ (৫৪), শেখ আল সাখাওয়াত পারভেজ রাজন (৩১), কামরুল হাসান কাবুল(৩৮), মোঃ সুফিয়ান কবির শিপন (৪৫), আবুল মুনসুর (৫০), শাকিব হোসেন (২২), শফিকুল ইসলাম (৩৫), লাল মিয়া (৩৬), আল আমিন (২৯), আলাউদ্দিন (৩৬), আতাউর রহমান (৬০), আলী রেজা (৫৮), ইয়াকুব মিয়া (৪০), সাজু মিয়া (৩৬), সুমন মিয়া (২৬), আবুল হাসান জয় (২৭)।

জামালপুর সদর থানার পুলিশ বাদী হয়ে নৈরাজ্য ও নাশকতার চেষ্টা অভিযোগে মামলা দায়ের করেন। এ বিষয়ে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক শাহ্ মো. ওয়ারেছ আলী মামুন বলেন, পুলিশ বিনা কারণে বিএনপি নেতাকর্মীদের আটক করে মামলা দিচ্ছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

জামালপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ ইমন বলেন, নৈরাজ্য ও নাশকতার অভিযোগে বিএনপির ২১ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

রকিব হাসান নয়ন/আরকে