খাগড়াছড়ির মানিকছড়িতে চাঁদাবাজি করতে এসে গণপিটুনিতে আহত হ্লাচিংমং মারমা (২৮) নামে এক যুবক মারা গেছেন। রোববার (২ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে মানিকছড়ির কালাপানি স্কুলপাড়া এলাকায় বালু পয়েন্টে তাকে মারধরের ঘটনা ঘটে। পরে এ দিন রাত পৌনে ১১টায় খাগড়াছড়ি সদর হাসপাতালে যাওয়ার পথে তিনি মারা যান।

মৃত হ্লাচিংমং মারমা রামগড়ের বৈদ্যপাড়ার থৈইলাপ্রু মারমার ছেলে। 

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার বিকেল সাড়ে ৪টার দিকে মানিকছড়ির যোগ্যাছোলা ইউনিয়নের কালাপানি স্কুলপাড়া এলাকায় বালুর পয়েন্টে কয়েকজন স্বশস্ত্র চাঁদাবাজ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) পরিচয়ে চাঁদাবাজি করতে যান। এ সময় এলাকার লোকজন চাঁদাবাজদের ধাওয়া করলে একজন মোটরসাইকেলে ও অন্যরা দৌড়ে পালিয়ে গেলেও হ্লাচিংমং মারমা গণপিটুনিতে আহত হন।  

খবর পেয়ে মানিকছড়ি থানা পুলিশ সন্ধ্যা ৭টার দিকে ঘটনাস্থল থেকে আহত হ্লাচিংমং মারমাকে উদ্ধার করে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ সময় উন্নত চিকিৎসার জন্য তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়। হাসপাতালে নেওয়ার পথে রাত পৌনে ১১টার দিকে আহত হ্লাচিংমং মারমা মারা যান। 

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রাকিব উদ্দিন জানান, মানিকছড়ি থেকে একজনকে পুলিশ নিয়ে আসে। হাসপাতালে আসার আগে তার মৃত্যু হয়। 

মানিকছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম বলেন, চাঁদাবাজ আটক ও মারধরের খবর পেয়ে পুলিশ আহত হ্লাচিংমং মারমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। চিকিৎসকের পরামর্শে তাকে জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে নেওয়ার পথে তিনি মারা যান। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

জাফর সবুজ/আরকে