কুড়িগ্রামের রাজিবপুর উপজেলায় পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দুই টাকায় তরমুজ বিক্রি করছে ‘রুহি’ নামের একটি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। ব্যবস্থাপনায় রয়েছে রাজীবপুর মডেল প্রেস ক্লাব।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে রাজিবপুর বাজারে রুহি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান পরশ এই কর্মসূচির উদ্বোধন করেন। প্রথম দিনে নিম্ন আয়ের প্রায় শতাধিক মানুষের মধ্যে এই তরমুজ বিক্রি করা হয়।

মাহমুদুল হাসান পরশ বলেন, রুহি ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকেই সব ধরনের ভালো ও ব্যতিক্রমধর্মী কাজ করে যাচ্ছে। প্রতি বছর আমরা ছিন্নমূল মানুষদের জন্য ইফতার ও পথশিশুদের জন্য ঈদের নতুন জামার ব্যবস্থা করে থাকি। এ বছর নিম্ন আয়ের মানুষদের কথা চিন্তা করে দুই টাকায় তরমুজ বিতরণ করলাম।

রাজিবপুর মডেল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, রাজিবপুর মডেল প্রেস ক্লাব মানুষের মঙ্গলে বিভিন্ন ধরনের সামাজিক কাজ করে থাকে। এবার রুহি ফাউন্ডেশনের অর্থায়নে আমরা নিম্ন আয়ের মানুষের জন্য দুই টাকায় তরমুজ বিতরণ শুরু করেছি। সপ্তাহে দুই দিন এই তরমুজ বিক্রি করা হবে। অন্যান্য দিন ছিন্নমূল মানুষের জন্য ইফতারের ব্যবস্থা করা হচ্ছে।

দুই টাকায় তরমুজ পেয়ে রহিম মিয়া নামের একজন বলেন, ‘রমজানে দুই টাকায় তরমুজ পেয়ে খুব খুশি হইছি। বাজারে একটা তরমুজ কিনতে গেলে ২০০-৩০০ টাকা লাগে।’

এ সময় রাজিবপুর বণিক সমিতির সভাপতি অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর ফারুকী, সাবেক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম, রাজিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম, রাজিবপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি শরিফুল ইসলামসহ প্রেস ক্লাবের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

মো. জুয়েল রানা/এমজেইউ