গোপালগঞ্জের কাশিয়ানীতে মো. রেজাউল করিম মিয়া ওরফে বকুল (৫৮) নামে এক ব্যক্তিকে কাফনের কাপড় ও বেনামি চিঠি পাঠিয়ে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার মহেশপুর ইউনিয়নের দোলা গ্রামে এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগী রেজাউল করিম মিয়া ওরফে বকুল কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান জানে-আলম বিরু মিয়ার ছোট ভাই।

বকুল তার গরুর খামার দেখতে গেলে খামার ঘরের দরজার সামনে একটি প্লাস্টিকের ব্যাগ ও ব্যাগের ভেতরে কাফনের কাপড়, একটি কম্পিউটারে টাইপকৃত বেনামি হুমকির চিঠি ও দাফন সামগ্রী দেখতে পায়।  চিঠিতে রেজাউল করিম মিয়া ওরফে বকুল ও তার ছেলেকে হত্যার হুমকি দিয়ে লেখা হয়েছে, এই মিয়ার বেটা মিয়া, তোকে অনেক ছাড় দিছি, আর না। তুই গ্রামে সালিশ, বিচার, জমি মাপা, সকল ব্যাপারে ঘুষ খাবি, অবিচার করবি তোর চামচামি যারা করে, তুই তাদের পক্ষ নিবি। আর এই সারাজীবন মেনে নেব, এটা হতে পারে না। তাই তোর ওপর প্রতিশোধ নেব, চরম প্রতিশোধ। তোকে মারলে আমার প্রতিশোধ নেওয়া হবে না। তাই তোর ছেলেটাকে মেরে ফেলবো। তোদের ৫ ভাইয়ের ১ পোলা থাকে ফরিদপুর। কোথায় থাকে কি করে আমি সব জানি। তুই আজ হতে ভালো হয়ে যাবি, আর যদি একটা ভুলও করিস তাহলে তোর ছেলেটাকে চিরতরে হারাবি।

এ ঘটনা গতকাল শনিবার বকুল মিয়া কাশিয়ানী থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেছেন।

এ বিষয়ে কাশিয়ানি থানা পুলিশের এসআই শাহ্-আলম বলেন, রেজাউল করিম মিয়া ওরফে বকুল নামে এক ব্যক্তি থানায় সাধারণ ডায়েরি করেছেন। তদন্তের বিষয়টি প্রক্রিয়াধীন।

আশিক জামান/এমএএস