টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে বাস ও পিকআপ ভ‌্যা‌নের সংঘ‌র্ষে যাত্রীবাহী বাসটি মহাসড়ক থেকে ছিটকে পা‌শের রেললাইনের উপর উঠে পড়ে। এতে ঢাকার সঙ্গে উত্তর ও দ‌ক্ষিণাঞ্চ‌লের ট্রেন চলাচল প্রায় দুই ধরে ঘণ্টা বন্ধ থাকে।

শুক্রবার (১৪ এপ্রিল) দুপুর পৌ‌নে দুইটার দি‌কে ঢাকা-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাসড়‌কের কালিহাতী উপজেলার কামাঙ্খা মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হ‌য়ে‌ছেন বলে জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।

এদিকে দুর্ঘটনার পর বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে মৈত্রী এক্স‌প্রেসসহ বি‌ভিন্ন স্টেশ‌নে ক‌য়েক‌টি ট্রেন আটকা প‌ড়ে। প‌রে দুর্ঘটনা-কব‌লিত বাস‌টি স‌রি‌য়ে নেওয়ার পর ট্রেন চলাচল স্বাভা‌বিক হয়।

স্থানীয়রা জানান, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা ইউনিটি পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় বাস‌টি মহাসড়‌কের কামাঙ্খা মোড় এলাকায় পৌঁছা‌লে বিপরীত দিক থে‌কে আসা এক‌টি পিকআপ ভ‌্যানের সঙ্গে মু‌খোমু‌খি সংঘর্ষ হয়। এতে বাস‌টি মহাসড়‌কের পা‌শের রেললাইনের উপর উঠে প‌ড়ে। এতে বেশ ক‌য়েকজন আহত হ‌ন।

বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশন মাস্টার (বু‌কিং) রেজাউল ক‌রিম জানান, বাস ও পিকআপ ভ‌্যা‌নের মু‌খোমু‌খি সংঘ‌র্ষের ফ‌লে বাস‌টি রেললাইনের উপর উঠে প‌ড়ে। দুর্ঘটনার পর ট্রেন চলাচল বন্ধ হ‌য়ে যায়। এতে বি‌ভিন্ন স্টেশ‌নে ভারতের মৈত্রী এক্স‌প্রেসসহ ক‌য়েক‌টি ট্রেন আটকা প‌ড়ে। প‌রে বাস‌টি রেললাইন থে‌কে অপসারণের পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার উপপরিদর্শক (এসআই) মশিউর রহমান বলেন, দুর্ঘটনায় কেউ মারা যায়ন‌ি। ত‌বে বাসের বেশ ক‌য়েকজন যাত্রী আহত হ‌য়ে‌ছেন। তা‌দের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া রেললাইনে উঠা বাসটি সরিয়ে নেওয়া হয়েছে।

অ‌ভি‌জিৎ ঘোষ/এবিএস