ফরিদপুরের সালথায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে এক ভিক্ষুকসহ পাঁচ দিনমজুরের বসতবাড়ি। আগুনে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন তারা।

শুক্রবার (১৪ এপ্রিল) রাত ৯টার দিকে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে সালথা ও নগরকান্দা ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করলেও ততক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায় বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৯টার দিকে মাঝারদিয়া গ্রামের ভিক্ষুক কৈতুরী বেগমের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। নিমেষেই আগুন আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করলেও ততক্ষণে কৈতুরী বেগমসহ দিনমজুর হাবিবুর রহমান, জাফর মোল্লা, জিল্লুু শেখ ও আবুল খায়েরের পাঁচটি টিনের বসতঘর ও তিনটি রান্নাঘর সম্পন্ন পুড়ে ছাই হয়ে যায়।

সালথা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রূপা বেগম বলেন, কৈতুরী বেগম একজন বিধবা নারী। স্বামী মারা যাওয়ার পর তিনি ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করেন। এছাড়া আর বাকিরা দিনমজুর। তারা সবাই দিন আনে দিন খায়। সারাজীবন মাথার ঘাম পায়ে ফেলে উপার্জন করে কেউ দোচালা কেউ চারচালা টিনের ঘর তুলেছিল। নিমিষেই সবার ঘরসহ ঘরের মালামাল পুড়ে ছাই হয়ে গেল। এ দুর্ঘটনায় সবাই নিঃস্ব হয়ে গেছে।

সালথা দমকল বাহিনীর ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার মো. দেলোয়ার হোসেন বলেন, রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পাওয়া মাত্রই দ্রুত ঘটনাস্থলে গিয়ে সালথা ও নগরকান্দার চার ইউনিট দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ঘরগুলোর সব আসবাবপত্র পুড়ে গেছে।

জহির হোসেন/আরকে