গোপালগঞ্জ পৌরসভার প্রতিটি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে ব্যক্তিগত তহবিল থেকে ঈদ সেলামি দিলেন পৌর মেয়র শেখ রকিব হোসেন। মেয়রের কাছ থেকে ঈদ সেলামি পেয়ে আনন্দের জোয়ারে ভাসছেন ইমাম-মুয়াজ্জিনরা। এমন মহানুভবতায় ঈদ আনন্দ বেড়ে গেছে তাদের।

রোববার (১৬ এপ্রিল) দুপুরে পৌর সম্মেলন কক্ষে ৩৩৬ জন ইমাম ও মোয়াজ্জিনকে মোট ৬ লাখ ৭২ হাজার টাকা ঈদ সেলামি হিসেবে দিয়েছেন মেয়র শেখ রকিব হোসেন ।

এ সময় এক ইমাম বলেন, আমরা একটা পবিত্র পেশায় আছি। একজন মুসলমানের শেষ নামাজটাও আমি পড়াই। কিন্তু আমরাই সবার থেকে পিছিয়ে থাকি। আমরা ঈদ বোনাস তো দূরের কথা ঠিকমত বেতনটাও পাই না। এবারই প্রথম মেয়র আমাদের ঈদ সেলামি দিলেন। এটা আসলেই আমাদের জন্য অনেক বড় সম্মানের, অনেক আনন্দের। মেয়রের জন্য দোয়া রইল আল্লাহর দরবারে।

মেয়র শেখ রকিব হোসেন বলেন, তারা আমাদের বছরের পর বছর নামাজ পড়ায়। মৃত্যুর পর শেষ নামাজটুকুও তারা পড়ায়। কিন্তু তাদের আমরা কী দিতে পেরেছি? প্রতিটি ঈদে বোনাস, অবসরের পর এককালীন কিছু টাকা তো দূরের কথা ঠিকমত বেতনটাও তারা পায় না। সমাজের সব পেশার মানুষের থেকে পিছিয়ে আছেন তারা। ঈদ উপলক্ষ্যে তাদের কিছু দিতে পেরে আমিও খুব আনন্দিত। আমি যতদিন বেঁচে আছি তাদেরকে প্রতি ঈদে বোনাস দেব।

আশিক জামান/আরকে