ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে। তবে ভোগান্তি ছাড়াই তারা ফেরি ও লঞ্চে পদ্মা পার হয়ে তাদের গন্তব্যে পৌঁছাচ্ছেন। বুধবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় দৌলতদিয়া ঘাটে গিয়ে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, লঞ্চঘাটে থেমে থেমে যাত্রী আসছে। ১২০-১৫০ জন যাত্রী নিয়ে ১৫-২০ মিনিট পর পর ছেড়ে যাচ্ছে একেকটি লঞ্চ। ঘাট এলাকায় কোনো যানবাহনের সিরিয়াল নেই। দূরপাল্লার যাত্রীবাহী বাস, মাইক্রোবাসসহ যেসব যানবাহন ঘাটে আসছে, সেগুলো সরাসরি ফেরিতে উঠছে।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার ভোর ছয়টা থেকে আজ বুধবার ভোর ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এই নৌরুট দিয়ে ৪৬৩টি বাস, ৪০০টি ট্রাক, ১ হাজার ১৬৪টি প্রাইভেটকার ও মাইক্রোবাস এবং ১ হাজার ৬৫১টি মোটরসাইকেল পার করা হয়েছে। এতে ৩১ লাখ ৫৯ হাজার ৯৩৬ টাকা আয় হয়েছে।

ঘাটে আসা ঢাকামুখী যাত্রীরা জানান, ঘাট এলাকায় কোনো ভোগান্তি নেই। ঘাটে এসেই সরাসরি ফেরি ও লঞ্চের দেখা পাওয়া যাচ্ছে। তাই ঘাটে এসে যাত্রীদের কোনো ভোগান্তিতে পড়তে হচ্ছে না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক মো. সালাউদ্দিন ঢাকা পোস্টকে জানান, এই নৌরুটে ছোট-বড় মিলে ২০টি ফেরি চলাচল করছে। যানবাহনের চাপ কিছুটা বেড়েছে, তবে কোনো ভোগান্তি নেই।

মীর সামসুজ্জামান/এবিএস