বান্দরবানের রুমায় সশস্ত্র দুই গ্রুপের গোলাগুলির ঘটনায় গর্তের ভেতর থেকে একজনের মরদহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুরে উপ‌জেলার পাইন্দু ইউনিয়‌নের দুর্গম মুয়াল‌পিপাড়া এলাকার পাহাড়ের ঢালুতে গর্তের ভেতর থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

নিহত ব্যক্তির নাম বমরাম সান বম (২৩) রোয়াংছ‌ড়ি উপ‌জেলার পাইংক্ষং পাড়ার বা‌সিন্দা লাল জাউ থোয়াম বমের ছেলে। তিনি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট কেনেফের সক্রিয় সদস্য এক বছর ধরে নিজের এলাকা থেকে নিখোঁজ ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর স‌ঙ্গে ইউপিডিএফ গণতান্ত্রিক (সংস্কার) গ্রুপের মধ্যে গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনার তিন দিনের মাথায় বৃহস্পতিবার সকালে উপ‌জেলার পাইন্দু ইউনিয়‌নের দূর্গম মুয়াল‌পি পাড়ায় পাহাড়ের ঢালুতে একটি গর্তের সন্ধান পায় রুমা থানার পুলিশ। পরে বৃহস্পতিবার সকালে সেনাবাহিনীর সহযোগিতায় ম্যাজিস্ট্রেটসহ রুমা থানার পুলিশ মাটি খুঁড়ে গর্ত থেকে মরদেহটি উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হো‌সেন ঢাকা পোস্টকে বলেন, পাইন্দু ইউনিয়‌নের দুর্গম মুয়াল‌পি পাড়া এলাকার পাহাড়ের ঢালুতে গর্তের ভেতর থেকে মরদেহটি উদ্ধার করা‌ হয়ে‌ছে। মরদেহটি উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে বলে তিনি জানান।

মোহাম্মদ আব্দুর রহিম/এমএএস