সাতক্ষীরা সদর উপজেলায় কালবৈশাখী ঝড়ে জাহানারা বেগম (৬২) নামের এক বৃদ্ধা ও আব্দুল্লাহ্ মোল্ল্যা (৩৮) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকালে এই দুর্ঘটনা ঘটে।    

জাহানারা বেগম উপজেলার লাবসা ইউনিয়নের মাগুরা দক্ষিণপাড়া গ্রামের মৃত সফের আলীর স্ত্রী।

জাহানারা বেগমের ছোট জামাতা আসাদুজ্জামান জানান, বিকেলে ঝড়বৃষ্টির সময় শাশুড়ি বাড়িতে ছিলেন। কোনো কারণে ঝড়ের সময় তিনি বাড়ির উঠানে বের হন। এ সময় নারকেলগাছ থেকে এক কান্দি নারকেল ছিড়ে মাথার উপর পড়ে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এদিকে সাতক্ষীরার সদর উপজেলার বিহারীনগর গ্রামে ঝড়ের সময় বজ্রপাতে আবদুল্লাহ মোল্ল্যা নামে এক কৃষক নিহত হয়েছেন। তিনি বিহারীনগর গ্রামের ওয়েহেদ মোল্ল্যার ছেলে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে আব্দুল্লাহ মোল্ল্যা বিহারীনগর গ্রাম সংলগ্ন বিলে ধানের আঁটি বাঁধার কাজ করছিলেন। এ সময় আকস্মিক কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হয়। ঝড়ের একপর্যায়ে ধানখেতে বজ্রপাতের ঘটনা ঘটে। বজ্রপাতে আব্দুল্লাহ মোল্ল্যা নিহত হন।

সাতক্ষীরা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান ঢাকা পোস্টকে বলেন, ধানখেতে কাজ করার সময় বজ্রপাতে আব্দুল্লাহ মোল্ল্যা নামের এক কৃষকের মৃত্যু হয়েছে বলে স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি। এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোহাগ হোসেন/এমজেইউ