নওগাঁর ধামইরহাটে ভারতে পাচারের সময় অর্ধকোটি টাকা মূল্যের ৬টি স্বর্ণের বারসহ মো. কিবরিয়া (৩৫) নামে এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটক মো. কিবরিয়া ধামইরহাট উপজেলার চকশব্দল গ্রামের আলাউদ্দিনের ছেলে।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে বিজিবি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ৯টায় সীমান্তবর্তী চকিলাম গ্রামে অভিযান চালায় বিজিবি। এ সময় একটি মোটরসাইকেলযোগে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে যাচ্ছিলেন মো. কিবরিয়া। বিজিবির সদস্যরা মোটরসাইকেলটি থামানোর চেষ্টা করলে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। একপর্যায়ে তাকে আটক করতে সক্ষম হয় বিজিবি। পরে তার শরীর তল্লাশি করলে বাম পায়ের হাঁটুর নিচে আটকানো অবস্থায় ৬টি স্বর্ণের বার পাওয়া যায়। পরে তাকে আটক করে স্বর্ণের বার, মোটরসাইকেল এবং নগদ ৩৬ হাজার টাকা জব্দ করা হয়।

বিজিবির পত্নীতলা-১৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল হামিদ উদ্দিন বলেন, মো. কিবরিয়া এলাকার চিহ্নিত চোরাকারবারি এবং স্বর্ণের চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এ অঞ্চলে স্বর্ণ চোরাচালানের একটি রুট খুলেছিলের তিনি। তার বিরুদ্ধে থানায় একাধিক মাদক মামলা আছে। তাকে আটকের পর তার কাছ থেকে ৬৯৯ দশমিক ৪৮ গ্রাম স্বর্ণের বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৫৩ লাখ ১৩ হাজার ২৩১ টাকা। মো. কিবরিয়াকে ধামইরহাট থানায় হস্তান্তর করা হয়েছে।

এমজেইউ