ভারতের উপহার হিসেবে দেওয়া ১০৯টি অ্যাম্বুলেন্সের মধ্যে একটি অ্যাম্বুলেন্স বাংলাদেশে পৌঁছেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে উপহার হিসেবে ভারত সরকার এ অ্যাম্বুলেন্সগুলো দিচ্ছে। 

এর মধ্যে (২১ মার্চ) রোববার রাতে একটি অ্যাম্বুলেন্স ভারতের পেট্রাপোল থেকে বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে। বাকি অ্যাম্বুলেন্সেগুলো ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে আসার আগে ও পরে পর্যায়ক্রমে আসবে বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার। 

ঢাকায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আনুষ্ঠানিকভাবে উপহার হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

বেনাপোল কাস্টম কমিশনার আজিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দিচ্ছে ভারত। অ্যাম্বুলেন্সগুলোর মধ্যে চারটি দেওয়া হবে সিলেটে। 

তিনি বলেন, কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে পণ্য ছাড় করাতে সহযোগিতা করছেন উত্তরা মোটরর্স। বাকি ১০৮টি অ্যাম্বুলেন্সও পর্যায়ক্রমে বেনাপোল দিয়ে বাংলাদেশে আসবে। 
 
জাহিদ হাসান/এমএএস