ফাইল ছবি

ভারতের মেঘালয়ের ডালু এলাকায় মারা যাওয়ার তিন দিন পর মনির (৪৩) নামে এক বাংলাদেশি রাজমিস্ত্রির মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় পুলিশ। মনির শেরপুরের শ্রীবরদী উপজেলার রানীশিমুল ইউনিয়নের পশ্চিম খাড়ামোড়া গ্রামের মৃত মুন্সের আলীর ছেলে।

বৃহস্পতিবার (৪ মে) বিকেলে শেরপুর সীমান্তের ১১১৬ নং মেইন পিলার সংলগ্ন নাকুগাঁও স্থলবন্দর দিয়ে উভয় দেশের মধ্যে পতাকা বৈঠক শেষে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। 

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, মনির সপরিবারে ঢাকায় থাকতেন। তিনি রাজমিস্ত্রির কাজ করতেন এবং তার স্ত্রী গার্মেন্টসে চাকরি করতেন। এবার ঈদের ছুটিতে তিনি বাড়িতে বেড়াতে আসেন। গত ১ মে রাত থেকে মনির নিখোঁজ ছিলেন। পরবর্তীতে পুলিশের মাধ্যমে পরিবারের সদস্যরা জানতে পারেন মনিরের মরদেহ ভারতের একটি হাসপাতালে রয়েছে।

শ্রীবরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, মনিরের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তরের পর শেরপুর সদর হাসপাতালে পাঠানো হয়েছে। কী কারণে মনিরের মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের পর জানা যাবে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমান জানান, মনির আহত অবস্থায় ভারতের মেঘালয়ের ডালু এলাকায় পড়ে ছিলেন। খবর পেয়ে সোমবার (১ মে) রাতে মনিরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে স্থানীয় পুলিশ। এরপর ২ মে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মনিরের মৃত্যু হয়।

উবায়দুল হক/আরএআর