ছবি- সংগৃহীত

ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদী সংলগ্ন একটি খালে গোসল করতে নেমে নিখোঁজের ২০ ঘণ্টা পর আবু হানিফ চৌকিদার (৬৫) নামে এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বুধবার (১০ মে) সকাল ৮টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে বোরহানউদ্দিনের জয়া খাল থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়।

ফজলু ও নিজাম মৃধা নামে দুই প্রত্যক্ষদর্শী জানান, সকাল ৮টার দিকে স্থানীয়রা তার মরদেহ পানিতে ভাসতে দেখে পরিবারকে খবর দিলে পরিবারের লোকজন এসে মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যান ৷

এর আগে গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিলে খালে গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হন আবু হানিফ চৌকিদার। পরে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পুলিশ, ফায়ার সার্ভিস ও তাদের ডুবুরি দল তাকে উদ্ধারের চেষ্টা করেও খোঁজ পায়নি।

হানিফ চৌকিদার দেউলা ইউনিয়নের মৃত আকরাম আলী চৌকিদারের ছেলে। তিনি দীর্ঘ কয়েক বছর ধরে পৌর ৯নং ওয়ার্ডে পরিবার নিয়ে বসবাস করে আসছিলেন।

বোরহানউদ্দিন উপজেলা ফায়ার সার্ভিস অফিসের স্টেশন অফিসার রুহুল আমিন বলেন, গতকাল আমরা ও বরিশাল থেকে নিয়ে আসা আমাদের ডুবুরি দল নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা চালিয়ে তার সন্ধান পাইনি। আজ সকালে তার পরিবারের কাছ থেকে তার মরদেহ উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে যাই।

বোরহানউদ্দিন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন মিয়া বলেন, গতকাল অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। আজ সকালে তাকে মৃত অবস্থায় উদ্ধার করেছে তার পরিবার। ঘটনাস্থলে পুলিশ রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এমজেইউ