সিয়াম আহমেদ

কুষ্টিয়ার মিরপুরে বাবার মরদেহ দাফন শেষে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সিয়াম আহমেদ নামে এক পরীক্ষার্থী। বৃহস্পতিবার (১১ মে) সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে কেন্দ্রে ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষায় অংশ নেয় সে। পরীক্ষা দেওয়ার সময় সিয়াম বার বার চোখের পানি মুছছিল। 

সিয়ামের বাবা শহিদুল ইসলাম বুধবার (১০ মে) দিবাগত রাত ১২টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তিনি পেশায় ব্যবসায়ী ছিলেন। সিয়াম ধুবইল মাধ্যমিক বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র।

জানা যায়, সিয়াম সারারাত তার বাবার মরদেহের পাশে বসে কান্না করে। সকালে জানাজা শেষে এলাকার কবরস্থানে মরদেহ দাফন করা হয়। বাবার মৃত্যুর পর পড়াশোনা করেনি, তারপরও পরীক্ষায় অংশগ্রহণ করতে কেন্দ্রে যায় সিয়াম। এ সময় তার সঙ্গে পরীক্ষা কেন্দ্রে যায় তার এক স্বজন। কেন্দ্রে বাবার শোকে বার বার কান্নায় ভেঙে পড়ে সিয়াম। 

এ বিষয়ে মিরপুর পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব ফিরোজ আলী বলেন, সিয়াম যথা সময়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে এবং পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। তার বাবা গতকাল মারা গেছে। আজ সকালে দাফন সম্পন্ন করে পরীক্ষা দিয়েছে। 

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন বলেন, আমি সিয়ামের বিষয়টা শুনেছি। ঘটনাটি অনেক কষ্টের। খুবই দুঃখজনক। এরপরও ছেলেটি ভবিষ্যতের কথা চিন্তা করে পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। প্রথম দিকে কান্নাকাটি করলেও পরে স্বাভাবিকভাবে পরীক্ষা দিয়েছে। 

রাজু আহমেদ/আরএআর