নাটোরের নলডাঙ্গায় ধানভর্তি ট্রলি রেললাইনে আটকে যাওয়ায় দুর্ঘটনার আশঙ্কায় লাল গামছা উড়িয়ে ট্রেন থামান এক যুবক। এতে বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান ট্রেনে থাকা শত শত যাত্রী। বৃহস্পতিবার (১১ মে) বিকেলে উপজেলার মাধনগর রেলস্টেশনের উত্তরে ২৫৩নং পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায, ধানভর্তি ট্রলি রেলগেট পার হওয়ার সময় রেললাইনের মাঝে আটকে যায়। তখনই পঞ্চগড় থেকে রাজশাহীগামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন চলে আসে। ট্রেন আসতে দেখে পূর্ব মাধনগর গ্রামের সাইদুল ইসলাম গলায় থাকা লাল গামছা উড়িয়ে এবং স্থানীয় লোকজন নিয়ে হৈ চৈ করে ট্রেন থামানোর জন্য চালককে ইশারা করেন। লোকজনের ইশারায় ট্রেন থামান চালক। এতে বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে যান ট্রেনে থাকা যাত্রীরা।

সাইদুল ইসলাম বলেন, হেঁটে আসার সময় দেখতে পাই রেলের উপরে ধানভর্তি ট্রলি আটকে আছে। এ সময় দুর্ঘটনার হাত থেকে ট্রেনকে রক্ষার জন্য গামছা উড়িয়ে এবং স্থানীয়রা মিলে ট্রেন থামাতে হৈ চৈ শুরু করলে চালক দেখতে পেয়ে ট্রেন থামান।

মাধনগর রেলওয়ের কতব্যরত স্টেশন মাস্টার আব্দুল হামিদ বলেন, বৃহস্পতিবার বিকেলে পঞ্চগড় থেকে ছেড়ে আসা রাজশাহীগামী বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনটি আসছিল। এ সময় একটি ট্রলি লেবেল ক্রসিং রেলগেটে আটকে যায়। তখন ট্রেন আসতে দেখে পূর্ব মাধনগর গ্রামের সাইদুল ইসলাম গলায় থাকা লাল গামছা উড়িয়ে ট্রেন থামানোর জন্য চালককে সংকেত দেন। এ সময় চালক সংকেত দেখে চলন্ত ট্রেন থামান। এতে বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে যায় ট্রেনটি। পরে ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ছেড়ে যায়।

তাপস কুমার/এবিএস