ময়মনসিংহে স্বামীকে হত্যার দেড় যুগ পর স্ত্রী ও পরকীয়া প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ মে) দুপুরে ময়মনসিংহ বিশেষ দায়রা জজ আদালতের বিচারক শাহাদত হোসেন এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের জোসনা বেগম এবং একই ইউনিয়নের শহীদুল ইসলাম।

বিশেষ পাবলিক প্রসিকিউটর শেখ আবুল হাসেম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জোসনা বেগমের উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করলেও অপর আসামি শহিদুল ইসলাম পলাতক রয়েছেন।

মামলার বিবরণ সূত্রে জানা গেছে, নিহত সিরাজুল ইসলাম ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের বাসিন্দা। তিনি ২০০৭ সালে জোসনা বেগমকে দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের পর তাদের সংসারে দুই ছেলে সন্তান হয়। এরপর জোসনা একই এলাকার শহীদুলের সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। এতে সিরাজুল ইসলাম ও জোসনা বেগমের সঙ্গে ঝগড়া বিবাদ লেগেই থাকত। একপর্যায়ে আসামি শহিদুল জোসনার পক্ষ নিয়ে সিরাজুল ইসলামকে শাসান এবং হত্যার হুমকি দেন। ঘটনার দিন ২০০৯ সালের ২ ফেব্রুয়ারি বাড়ির পাশের কাঁঠাল গাছ থেকে সিরাজুলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় সিরাজুল ইসলামের প্রথম পক্ষের ছেলে শহিদুল ইসলাম বাদী হয়ে একই বছরের ১৮ ফেব্রুয়ারি জোসনা বেগম ও শহীদুল ইসলামকে আসামি করে ভালুকা থানায় হত্যা মামলা করেন। মামলার দীর্ঘ শুনানির পর অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাদের যাবজ্জীবন সাজা ও জরিমানার আদেশ দেন।

উবায়দুল হক/আরএআর