নীলফামারীতে জ্বালানি তেল পরিমাপে কম দেওয়া ও বাৎসরিক ভেরিফিকেশন না করায় দুই ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন নীলফামারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন আহমেদ।

নীলফামারী-ডোমার সড়কে জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নের মেসার্স হক ফিলিং স্টেশন এবং জেলা সদরের বাদিয়ার মোড় এলাকার মেসার্স দেওয়ান ফিলিং স্টেশনকে এই জরিমানা করা হয়।

মঙ্গলবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন বিএসটিআই রংপুরের উপ-পরিচালক (মেট্রোলজি) ও বিভাগীয় অফিস প্রধান মফিজ উদ্দিন আহমাদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরিমাপে কারচুপির অপরাধে এবং বাৎসরিক ভেরিফিকেশন না করায় নীলফামারী-ডোমার সড়কে জেলা সদরের পলাশবাড়ি ইউনিয়নের মেসার্স হক ফিলিং স্টেশনকে ৩০ হাজার টাকা এবং জেলা সদরের বাদিয়ার মোড় এলাকার মেসার্স দেওয়ান ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। খাদ্যদ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ, ওজন ও পরিমাপে সঠিকতা যাচাইয়ের লক্ষ্যে জেলা প্রশাসন ও বিএসটিআই রংপুর বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএসটিআই বিভাগীয় কার্যালয় রংপুরের কর্মকর্তা জুনায়েদ আহমেদ, মাঠ কর্মকর্তা মো. হাফিজুর রহমান প্রমুখ।

এছাড়া জ্বালানি তেলের মান যাচাইয়ের লক্ষ্যে শহরের বাইপাস সড়কের মেসার্স ভাই ভাই ফিলিং স্টেশন, মেসার্স হক ফিলিং স্টেশনের পেট্রোল, অকটেন ও ডিজেলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে।

শরিফুল ইসলাম/এমজেইউ