কিশোরগঞ্জের কটিয়াদীতে ভুল প্রশ্নপত্রে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা গ্রহণ করায় বিপাকে পড়েছেন পরীক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৮ মে) কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে ওই কেন্দ্রে চলমান এসএসসি (ভোক) ও দাখিল (ভোক) পরীক্ষায় ফ্রুট অ্যান্ড ভেজিটেবল কাল্টিভেশন-১ (৯৪২৩) বিষয়ে পরীক্ষা ছিল। কিন্তু বোর্ডের যে প্রশ্ন পরীক্ষার্থীদের মাঝে সরবরাহ করা হয় এতে বিষয় শিরোনাম সঠিক থাকলেও প্রশ্ন করা হয় ফ্রুট অ্যান্ড ভেজিটেবল কাল্টিভেশন-২ (৯৪২৪) এর বই থেকে। 

ফলে পরীক্ষার্থীদের কাছে প্রশ্নের উত্তর দেওয়া কঠিন হয়ে পড়ে এবং তারা হৈ চৈ শুরু করে। এ সময় পরীক্ষার্থীরা পরীক্ষা বর্জন করতে চাইলে কেন্দ্র সচিব তাদেরকে পরীক্ষার নির্ধারিত সময় পর্যন্ত অংশ গ্রহণের জন্য বলেন। অবশেষে পরীক্ষার্থীরা ভুল প্রশ্নে পরীক্ষায় অংশগ্রহণ করেন। উল্লেখ্য উক্ত বিষয়ে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ছয়জন। রুটিন অনুযায়ী ফ্রুট অ্যান্ড ভেজিটেবল কাল্টিভেশন-২ (৯৪২৪) পরীক্ষাটি আগামী রোববার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

এ বিষয়ে কেন্দ্র সচিব এ কে এম ফজলুল হক বলেন, প্রশ্নপত্র বিতরণের পর পরীক্ষার্থীরা হৈ চৈ শুরু করলে কেন্দ্রের শিক্ষককের রির্পোটের ভিত্তিতে আমি সঙ্গে সঙ্গে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করি। 

উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান বলেন, বিষয়টি পরীক্ষা নিয়ন্ত্রককে অবহিত করা হয়েছে। সংশ্লিষ্ট বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে বলেও জানান তিনি।

আরকে