গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে চলছে ইলেকট্রনিক মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ। তবে ইভিএমের ধীরগতির কারণে দীর্ঘসময় লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে ভোটারদের। গাজীপুর সদরের একটি কেন্দ্রে ভোটগ্রহণ শুরুর পর দেড় ঘণ্টায় মাত্র ৮০টি ভোট নিতে পেরেছেন বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা। তবে মেশিনে অনেক ভোটারের ফিঙ্গার নিচ্ছে না বলেও অভিযোগ রয়েছে। 

সরেজমিন দেখা যায়, গাজীপুর সদরের টেকনগপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। কেন্দ্রের চারপাশে প্রার্থীর সমর্থকরা ভোট বুথ নিয়ে বসে আছেন। ভোটাররা সেখানে এসে তাদের ভোটের সিরিয়াল জেনে নিচ্ছেন। এই কেন্দ্রের ৮টি বুথ রয়েছে। প্রতিটি বুথের সামনে শতাধিক ভোটারকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। 

কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রেজাউর রহমান ঢাকা পোস্টকে বলেন, আমাদের কেন্দ্রে ২৪০৭টি ভোটার রয়েছে। এখানে ইভিএম একটু স্লো, আমরা দেড় ঘণ্টায় ৩ শতাংশ ভোট কাস্ট হয়েছে। সেই হিসেবে ৮০টা ভোট কাস্ট হয়েছে।
 
ইভিএম অনেকটা ধীরগতি জানিয়েছেন কেন্দ্রে ভোট দিতে আসা ভোটার জাবেদ হোসেন। তিনি বলেন, আমি এক ঘণ্টার বেশি সময় লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি। তিন থেকে চার মিনিট লেগেছে ভোট দিতে। অনেকের আরও বেশি সময় লাগছে। 

আরেক ভোটার মিজান বলেন, ভোট সুষ্ঠু হচ্ছে। তবে অনেক সময় লাইনে দাঁড়িয়ে ভোট দিয়েছি। ভোট কেন্দ্রে আসা বয়স্ক ভোটারদের দাঁড়িয়ে থাকতে কষ্ট হচ্ছে। নেট স্লো, আবার অনেক ভোটারের ফিঙ্গারে সমস্যা হচ্ছে, বলেও অভিযোগ করেন তিনি। 

ভোট দিতে পারেননি রাজীব নামে এক ভোটার। তিনি বলেন, আমি দুইবার চেষ্টা করেছি। কিন্তু ফিঙ্গারের কারণে ভোট দিতে পারিনি। ইভিএমের সমস্যা বলে আমার ফিঙ্গার প্রিন্ট আসে না। অপেক্ষা করতে বলেছে।

এমএসআই/জেডএস