প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ পাঁচজনের নামে রাজবাড়ীতে আরও একটি মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর ২নং আমলি ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেনের আদালতে মামলাটি দায়ের করা হয়।

পাংশা উপজেলা আওয়ামী লীগের সদস্য, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জালাল উদ্দিন বিশ্বাস মামলাটি দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে ১নং আসামি করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নাদিম মোস্তফাসহ অজ্ঞাত ৪০/৫০ জন।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৯ মে বিকেলে রাজশাহীর পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বিএনপির জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে যে বক্তব্য দেন, তা ওইদিন বিকেল সাড়ে ৫টার দিকে বিভিন্ন গণমাধ্যমে দেখতে পেয়ে মো. জালাল উদ্দিন বিশ্বাস মর্মাহত ও অপমানিত হন। এ বক্তব্যে রাজবাড়ীর অসংখ্য আওয়ামী লীগ নেতাকর্মীর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয় ও অপমান বোধ করেন। ওই বক্তব্যের পর থেকে আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মী আতঙ্কে দিন কাটাচ্ছেন। এ বক্তব্যে বাংলাদেশে বড় ধরনের অরাজকতা সৃষ্টিসহ নাশকতামূলক কর্মকাণ্ড ঘটতে পারে।

এ ব্যাপারে মামলার বাদী জালাল উদ্দীন বিশ্বাস বলেন, ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে প্রকাশ্যে উসকানিমূলক ও মানহানিকর বক্তব্য দিয়েছেন। তার বক্তব্যে বাংলাদেশে অরাজকতা সৃষ্টি হয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে আদালতে মামলাটি করেছি।

রাজবাড়ী বার অ্যাসোসিয়েশনের আইনজীবী (জিপি) আনোয়ার হোসেন বলেন, আদালত মামলাটি গ্রহণ করেছেন। তবে এখনও আদেশ পাওয়া যায়নি।

মীর সামসুজ্জামান/এমজেইউ