সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী   নুরুল ইসলাম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ মে) রাতে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। 

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে একটানা ভোটগ্রহণ চলে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয় ভোটগ্রহণ। রাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। 

ফলাফলে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম নৌকা প্রতীকে ২২ হাজার ১৩২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তালহা আলম কাপ পিরিচ প্রতীকে পেয়েছেন ১১ হাজার ২০৩ ভোট। জমিয়তে উলামায়ে ইসলামের প্রার্থী আব্দুল কাইয়ুম কামালী সিতু খেজুর গাছ প্রতীকে ভোট পেয়েছেন ৬ হাজার ১৪৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী হারুন রশীদ আনারস প্রতীকে ৪ হাজার ৭৭৫ ভোট এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আতাউর রহমান লাঙ্গল প্রতীকে ১ হাজার ২৮৬ ভোট  পেয়েছেন। 

উপজেলা নির্বাচন সূত্রে অফিস জানা যায়, উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নের ৮৯টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা দুই লাখ ১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন এক লাখ ২৩১ ও নারী ভোটার ৯৯ হাজার ৯১৭ জন।

জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 

প্রসঙ্গত, গত ২ নভেম্বর জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত  প্রার্থী আকমল হোসেন নির্বাচিত হন। ২৬ ডিসেম্বর তিনি মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ২৫ মে ভোটগ্রহণের দিন ঠিক করে নির্বাচন কমিশন। 

সোহানুর রহমান সোহান/আরএআর