বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেছেন, পরপর দুইবার আওয়ামী লীগ অবৈধভাবে সরকার গঠন করেছে। দেশে জনগণের বাক স্বাধীনতা নেই, কর্মের স্বাধীনতা নেই। জনগণ এই সরকারের অত্যাচারে অতিষ্ঠ। এই সরকার বৈদেশিক শক্তির আজ্ঞাবহ, তারা বিদেশি প্রভুদের খুশি করার জন্য ব্যস্ত।

শনিবার (২৭ মে) দুপুরে নড়াইল সদর উপজেলার নাকশি মাদ্রাসা বাজার সংলগ্ন মাঠে জেলা বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নিতাই রায় চৌধুরী বলেন, আমাদের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা করেছে, অনেক মায়ের কোল খালি করেছে, স্ত্রীদের বিধবা করেছে। দেশকে জল্লাদ খানায় পরিণত করেছে সরকার। 

তিনি আরও বলেন, এই নড়াইলের লোহাগড়ায়  বহু আন্দোলনের সূচনা হয়েছে। দেশের জনগনকে সঙ্গে নিয়ে দেশনেত্রী  খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র উদ্ধার করে জনগণের মৌলিক অধিকার ফিরিয়ে আনবো আমরা। এই স্বৈরাচার সরকারের পতন চাই, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে দেশে আসার সুযোগ দেওয়াসহ ১০ দফা দাবি না মানলে দেশের জনগনকে সঙ্গে নিয়ে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। 

নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে জনসমাবেশে জেলা বিএনপির সহ-সভাপতি নজরুল জমার্দার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ আলম,  সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, প্রচার সম্পাদক মুজাহিদুর রহমান পলাশ, দপ্তর সম্পাদক মো. টিপু সুলতান, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ ফসিয়ার রহমান, সদস্য সচিব খন্দকার মঞ্জুরুল সাঈদ বাবু, জেলা কৃষক দলের আহ্বায়ক নবির হোসেন, জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

সজিব রহমান/আরএআর