পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আবু সাঈদ চাঁদের মতো কুলাঙ্গারকে এই মনিগ্রামে এক বছর আগে অবাঞ্ছিত ঘোষণা করেছি। সে রাজশাহীতে সভা করেছে কীভাবে কেন করেছে তা আমরা জানি না। মিজানুর রহমান মিনু আরেকটি ১৫ আগস্ট ঘটাবে বলে বক্তব্য দিয়েছিল। আমরা মামলা করতে গিয়েছিলাম আমাদের বাধা দেওয়া হয়েছে। চাঁদের অনবরত এসব প্রলাপের কারণে কিছু নেতার ঘুম ভেঙেছে। আমরা খুশি। ওই চাঁদকে গোনার সময় নাই, ওই মিনুকে গোনার সময় নাই। 

শনিবার (২৭ মে) বিকেলে রাজশাহীর বাঘা উপজেলার বিনোদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চারঘাট-বাঘা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বুলেট বোমার ভয় আমাদেরকে দেখাবেন না। আওয়ামী লীগ, প্রধানমন্ত্রী বুলেট বোমাকে ভয় করে না। ভয় দেখাতে আসলে সরকারের আইন আছে। সরকারের আইন ব্যর্থ হলে রাজপথের রাজনীতিতে আমরা যে কোনো অপশক্তিকে প্রতিহত করতে জানি। আমরা চাই সুষ্ঠু এবং অবাধ একটি নির্বাচন। সুষ্ঠু একটি নির্বাচনে এই বাঘার তুলশিপুরে আমার ভাইকে মারধর করা হয়েছে। আমরা আর মেনে নেব না। আমরা পরিষ্কার করে বলতে চাই বাংলাদেশ আওয়ামী লীগ তা মেনে নেবে না।

তিনি বলেন, আমরা দেখেছি বিএনপি-জামায়াত নির্বাচনী কর্মকর্তাকে দোতলা থেকে ফেলে দিয়েছে। আমরা দেখেছি গাইবান্ধায় রিটার্নিং কর্মকর্তাকে মোটরসাইকেল থেকে নামিয়ে হত্যা করা হয়েছ। আমরা চাই সামনে এসব ঘটনায় যাদের বিরুদ্ধে মামলা হয়েছে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে তাদের বিরুদ্ধে চূড়ান্ত রায় হোক। সকলে উৎসুক হয়ে আছে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য। নির্বাচন যদি সুষ্ঠু না হয়, সেই নির্বাচনে বিজয়ী হওয়া ভালো লাগে না।

সম্মেলনে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও রাজশাহী মহানগর ও জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শাহিনুল আশিক/আরএআর