আব্দুল আহাদ খান জামাল

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামালকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (২৭ মে) বিকেল সাড়ে ৬টার দিকে সিলেট নগরীর দরগা গেটের কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, বিকেলে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে একটি সভায় অংশগ্রহণ করেন স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুল আহাদ খান জামাল। সভা শেষে রাস্তায় বের হওয়া মাত্র তাকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ।

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, আব্দুল আহাদ খান জামালের বিরুদ্ধে ২০১৯ সালের একটি নাশকতা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। তাই তাকে আমরা গ্রেপ্তার করেছি। আইনগত প্রক্রিয়া শেষে আমরা তাকে আদালতে সোপর্দ করব।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, আমরা জেলা বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এভাবে বিএনপি নেতাদের গ্রেপ্তার করে চলমান আন্দোলনকে প্রভাবিত করা যাবে না। অবিলম্বে গ্রেপ্তারকৃত সকল নেতাদেরও মুক্তির দাবি জানান তিনি।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা একটি নিন্দনীয় কাজ। এসব কাজ করে বিএনপিকে দুর্বল করা যাবে না।

মাসুদ আহমদ রনি/আরএআর