পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই ১৪ বছরে বাংলাদেশের ইতিহাসে স্মরণকালের উন্নয়ন করেছেন। বারবারই প্রমাণিত হয়েছে শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে। দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই। 

শনিবার (২৭ মে) বিকেলে শরীয়তপুরের সখিপুরের উত্তর তারাবুনিয়ায় বহুল প্রত্যাশিত সোনার বাংলা এভিনিউয়ের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, সারা দেশের নদী ভাঙনরোধে দ্রুত কাজ করছে সরকার। আর সরকারের পদক্ষেপের কারণেই সারাদেশে নদীভাঙন কমে এসেছে। কার্যকর ব্যবস্থা নেওয়ার কারণেই গত ১৩ বছরে সারাদেশে নদী ভাঙনের পরিমাণ সাড়ে ৯ হাজার হেক্টর থেকে সাড়ে ৩ হাজার হেক্টরে নেমেছে। গত ৪ বছর আগে শরীয়তপুরের নড়িয়া ছিল ভাঙনকবলিত জনপদ। পদ্মার সেই ভাঙন কবলিত এলাকা এখন পর্যটন কেন্দ্রে পরিণত হয়েছে। জয় বাংলা এভিনিউ হয়েছে। তেমনি এই এলাকায় সোনার বাংলা এভিনিউ যথা সময়ে পর্যটন কেন্দ্রে রূপ নেবে। 

উপমন্ত্রী বলেন, শেখ হাসিনার বদৌলতে শরীয়তপুরকে বাংলাদেশের মধ্যে একটি অন্যতম উন্নত সমৃদ্ধ জেলায় রূপান্তরিত করতে কাজ করে চলছি। শরীয়তপুরের শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগসহ অবকাঠামোগত সকল উন্নয়ন করতে বদ্ধপরিকর। শরীয়তপুরে ফোর লেনের কাজও এগিয়ে চলছে। রেল লাইন হচ্ছে। শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন হয়েছে। মেঘনা সেতুও করবেন প্রধানমন্ত্রী। নড়িয়ায় পলিটেকনিক ইনস্টিটিউট হচ্ছে। তাই বঙ্গবন্ধু, বাংলাদেশ, শেখ হাসিনা ও নৌকার প্রশ্নে কোনো আপস করা যাবে না।

ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক নুরুল ইসলাম সরকার, অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিমাঞ্চল) মো. রমজান আলী প্রামাণিক, অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) আব্দুল হেকিম। বক্তব্য রাখেন জেলা প্রশাসক পারভেজ হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার প্রমুখ।

এমএ