টাকার অভাবে মেডিকেল কলেজে পড়া অনিশ্চিত হয়ে পড়েছিল রাজবাড়ীর বালিয়াকান্দির দরিদ্র কে এম এ মবিন হোসেন মুবিনের (১৯)। অবশেষে তাকে আর্থিক অনুদান দিয়ে পাশে দাঁড়িয়েছে রাজবাড়ী জেলা প্রশাসন। সোমবার (২৯ মে) দুপুরে মুবিনের হাতে ১০ হাজার টাকার চেক তুলে দেন জেলা প্রশাসক (ডিসি) আবু কায়সার খান। 

মেডিকেলে চান্সপ্রাপ্ত কে এম এ মবিন হোসেন বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের পারকুল গ্রামের কৃষক মোক্তার আলী খানের ছেলে।

জানা গেছে, মুবিন ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে জাতীয় মেধাতালিকায় ১৯৮৭ তম হয়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে ভর্তি হন। কিন্তু তার দরিদ্র কৃষক বাবা তার লেখাপড়ার খরচ চালাতে দিশেহারা হয়ে পড়েন। এ বিষয়ে ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে বালিয়াকান্দি উপজেলা হেল্পলাইন নামের একটি সংগঠন মুবিনের পাশে দাঁড়ায় এবং অসংখ্য মানবিক মানুষ তার পাশে থাকার ইচ্ছাপোষণ করেন। এরই ধারাবাহিকতায় এবার মুবিনকে আর্থিক অনুদান দিলেন রাজবাড়ী জেলা প্রশাসক।

জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, মেধাবী শিক্ষার্থী মুবিন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে ভর্তি হয়েছে। তার কিছু আর্থিক সীমাবদ্ধতা রয়েছে। আমরা চেষ্টা করেছি তাকে কিছুটা আর্থিক সহযোগিতা করার জন্য। জেলা প্রশাসনের ঐচ্ছিক তহবিল থেকে তাকে আমরা ১০ হাজার টাকার আর্থিক অনুদান দিতে সক্ষম হয়েছি। বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারও এলাকায় চেষ্টা করছেন সবার সহযোগিতা নিয়ে মুবিনকে আরও কিছু আর্থিক অনুদান প্রদানের জন্য।

আর্থিক অনুদান পাওয়া মুবিন বলেন, আমি দরিদ্র পরিবারের সন্তান। ২০২২-২৩ শিক্ষাবর্ষে জাতীয় মেধাতালিকায় ১৯৮৭ তম হয়ে বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজে ভর্তি হয়। কিন্তু আর্থিক সীমাবদ্ধতার কারণে আমার পড়া অনিশ্চিত পড়ে। পরে বিষয়টি আমার ইউএনও স্যারের মাধ্যমে  জেলা প্রশাসক মহোদয় বিষয়টি জানার পর তিনি আমাকে আর্থিক সহায়তা করেন। আমি জেলা প্রশাসন স্যারের প্রতি কৃতজ্ঞ।

জেলা প্রশাসকের কার্যালয়ে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সূবর্ণা রাণী সাহা, বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা,  মুবিনের বাবা মোক্তার আলী প্রমুখ।

মীর সামসুজ্জামান/আরকে