সাতক্ষীরায় অপহরণের এক মাস পর এক স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (২ জুন) ঢাকার যাত্রাবাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়েছে। এ সময় অপহরণকারী মুন্নাকে (২৪) আটক করেছে পুলিশ।

শনিবার (৩ জুন) বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) মো. আমিনুর রহমান।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জানান, গত ২৯ এপ্রিল সকাল ৮টার দিকে নিজ বাড়ি সাতক্ষীরা শহরের সংগ্রাম হাসপাতালের সামনে থেকে রসুলপুর মাধ্যমিক বিদ্যালয়ে কোচিং এ যাওয়ার পথে ওই স্কুলছাত্রীর মুখে রোমাল দিয়ে চেতনানাশক প্রয়োগ করে অজ্ঞাত কয়েকজনের সহায়তায় অপহরণ করা হয়। অপহরণ করে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় নিয়ে একটি পরিত্যক্ত ঘরে এক মাস আটকে রেখে বিভিন্নভাবে শারীরিক নির্যাতন করা হয়।

আমিনুর রহমান জানান, পরবর্তীতে লুকিয়ে ভুক্তভোগী ওই শিক্ষার্থী অপহরণকারীদের মোবাইল থেকে বাড়িতে ফোন দিয়ে অপহরণের ঘটনা জানান। পরে তার মা বাদী হয়ে সাতক্ষীরা সদর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। তার প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহায়তায় পুলিশ ভুক্তভোগীকে উদ্ধার করে।

তিনি আরও জানান, একই সঙ্গে অপহরণকারী মুন্নাকে আটক করা হয়েছে। অপহরণকারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানানো সম্ভব হবে।

সোহাগ হোসেন/এবিএস