ব্রাহ্মণবাড়িয়ায় ভুল চিকিৎসায় আমেনা খাতুন (৫০) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। বুধবার (৭ জুন) সন্ধ্যায় শহরের নবজাতক শিশু ও জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে।  মৃত আমেনা বেগম কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বিষ্ণুউরি গ্রামের কাইয়ুম মোল্লার স্ত্রী

আমেনা বেগমের জামাতা আমীর হোসেন জীবন অভিযোগ করে বলেন, গত ৫ জুন বিকেলে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বাম হাতে ব্যথা পান আমেনা বেগম। পরে গোপীনাথপুর গ্রামের সাইদুল ইসলামের মাধ্যমে শহরের কুমারশীল মোড় এলাকার নবজাতক শিশু ও জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. রফিকুল ইসলামের কাছে নিয়ে আসেন। ডা. রফিকুল ইসলাম আমেনা বেগমকে হাসপাতালে ভর্তি করে দেন।

বুধবার বিকেলে ডা. রফিকুল ইসলাম তার হাতের অপারেশন করার কথা ছিল। বিকেলে আমেনা বেগমকে হাসপাতালের অপারেশন থিয়েটারে নিয়ে ডা. পীযুষ কুমার সাহা অ্যানেসথেসিয়া দিয়ে অজ্ঞান করেন। পরে আর আমেনার জ্ঞান ফেরেনি। পরে তাকে সেখান থেকে ব্রাহ্মণবাড়িয়া আইসিইউ স্পেশালিস্ট হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

তিনি বলেন, চিকিৎসায় ডাক্তারের গাফিলতি ছিল। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে হাসপাতালের অভিযুক্ত দুই চিকিৎসক ডা. রফিকুল ইসলাম এবং ডা. পীযুষ কুমার সাহার সেলফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও তারা ফোন রিসিভি করেননি।

বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, ঘটনার খবর পেয়ে আমরা হাসপাতালটি পরিদর্শন করেছি। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া আমেনার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাহাদুর আলম/এসকেডি