নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে মো. রবিউল ইসলাম (৩৪) নামের এক ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রবিউল ইসলাম নোয়াখালীর সেনবাগ উপজেলার নাজিরনগর এলাকার মৃত আবুল কাশেমের ছেলে।

বৃহস্পতিবার (৮ জুন) রাতে সিদ্ধিরগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে আজ শুক্রবার সকালে তাকে সেনবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, ২০০৯ সালে এক নারীকে রবিউল ও তার সহযোগীরা অপহরণের পর জোরপূর্বক সংঘবদ্ধ ধর্ষণ করে। পরবর্তীতে ভুক্তভোগী কয়েকজনের বিরুদ্ধে অপহরণ ও ধর্ষণের মামলা দায়ের করেন। সেই মামলায় আদালত রবিউলসহ দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। এদিকে, মামলার পরই গা ঢাকা দিতে আসামি রবিউল পালিয়ে দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করেন। গতকাল বৃহস্পতিবার রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় রবিউলকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১১, সিপিসি-৩ নোয়াখালীর কোম্পানি কমান্ডার লেফট্যানেন্ট কমান্ডার মাহমুদুল হাসান ঢাকা পোস্টকে বলেন, রবিউল ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। মামলার পর থেকে তিনি রাজধানীসহ বিভিন্ন জেলায় আত্মগোপনে ছিলেন। আসামিকে আজ শুক্রবার সেনবাগ থানার মাধ্যমে আদালতে প্রেরণ করা হবে।

হাসিব আল আমিন/এমজেইউ