নওগাঁয় চলছে মরহুম আব্দুল জলিল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। এ উপলক্ষ্যে শুক্রবার (৯ জুন) বিকেল সাড়ে ৪টায় জেলা স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে ক্রীড়া সংস্থা। এতে অংশ নেয় ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি বনাম নওগাঁ জেলা ফুটবল দল। এ খেলার মূল আকর্ষণ ছিল মাঠে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের উপস্থিতি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত এই আইনজীবীর ফুটবল খেলা দেখতে দুপুরের পর থেকেই নওগাঁ স্টেডিয়ামের গ্যালারিতে দর্শকদের উপস্থিতি বাড়তে থাকে। নওগাঁ, রাজশাহী, জয়পুরহাট, বগুড়াসহ আশপাশের কয়েকটি জেলা থেকে আসেন ব্যারিস্টার সুমন ভক্তরা। বিকেলের মধ্যেই দর্শকদের উপস্থিতিতে স্টেডিয়ামের সবকটি গ্যালারি পরিপূর্ণ হয়ে যায়। অনেকে স্টেডিয়ামের গ্যালারিতে জায়গা না পেয়ে আশপাশের বহুতল ভবনের ছাদে বসেই খেলা উপভোগ করেন। তীব্র গরম উপেক্ষা করে খেলা দেখতে আসা দূর-দূরান্তের দর্শকরা তৃপ্তি পান ব্যারিস্টার সুমনকে দেখে।

খেলা শুরুর আগে মাঠে নেমেই গ্যালারিতে বসা দর্শকদের উদ্দেশ্যে ব্যারিস্টার সুমন বলেন, নওগাঁর আমের মতোই সুমিষ্ট এই জেলার মানুষদের ব্যবহার। এটা আগে জানলে আরও আগেই এ জেলায় এসে ঘুরে যেতাম। প্রায় ৪০০ কিলোমিটার দূর থেকে খেলতে এসেও আমাদের খেলোয়াড়রা ক্লান্তিবোধ করছেন না। তবে জলিল ভাইয়ের নওগাঁর টিমকে হারানো কঠিন।

জয়পুরহাটের বিশ্বাসপাড়া থেকে খেলা দেখতে এসেছেন সাদ আহম্মেদ। তিনি বলেন, ফেসবুকে ব্যারিস্টার সুমনের প্রতিটা পোস্টে নজর রাখি। সমাজের দুর্নীতিবাজ প্রভাবশালীদের বিরুদ্ধে সব সময় সোচ্চার তিনি। পাশাপাশি দেশ ও দেশের মানুষের জন্য তিনি অনেক ভালো কাজ করেন। এটা দেখে আমিও ভালো কাজ করার অনুপ্রেরণা পাই। তাই গরমের মধ্যেও সুমন ভাইকে এক নজর দেখতে ছুটে এসেছি।

বগুড়ার শান্তাহার থেকে এসেছেন সৈয়দ সাকিব। তিনি বলেন, ফুটবল-ক্রিকেট সব কিছুই আমার পছন্দের খেলা। নিজেও ক্রিকেট খেলায় পারদর্শী। একজন আইনজীবী হয়েও সুমন ভাই দেশীয় ফুটবলকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করে যাচ্ছেন। এটা দেখে আমার খুবই ভালো লাগে। নওগাঁয় তিনি আসছেন জেনে নিজেকে আর ধরে রাখতে পারলাম না। তাই চলে এলাম।

নওগাঁ শহরের হাট নওগাঁ মহল্লা থেকে এসেছেন পরশ, মাহি, সজীব, সুরিদ, প্রান্তসহ অন্তত ২৫ জন। তারা বলেন, টিভির পর্দায় এবং ফেসবুকে সুমন ভাইকে দেখেছি। এখন সামনা সামনি দেখতে পেরে অন্য রকম ভালো লাগা কাজ করছে। যাদের ফুটবল সম্পর্কে ধারণা নেই তারাও ছুটে এসেছেন। আজকে মাঠে উপস্থিত দর্শকদের কাছে মূল আকর্ষণ ফুটবল নয়, প্রত্যেকের আকর্ষণ ব্যারিস্টার সুমন।

আরএআর