নাটোর আধুনিক সদর হাসপাতাল থেকে সদ্য ভূমিষ্ট এক কন্যা শিশু চুরি হয়ে গেছে। ঘটনার পরপরই শিশুটিকে উদ্ধারে তৎপরতা শুরু করেছে পুলিশ। শুক্রবার (৯ জুন) দুপুরে হাসপাতালের শিশু ওয়ার্ড থেকে এই চুরির ঘটনা ঘটে। 

চুরি হওয়া শিশুটি নলডাঙ্গা উপজেলার মহিষডাঙ্গা গ্রামের কৃষক মো. মাহফুজুর রহমান ও মোছা. হাসনা হেনা (২৫) দম্পতির সন্তান।

শিশুটির চাচা মো. মিজানুর রহমান জানান, গতকাল বৃহস্পতিবার (৮ জুন) সকালে গৃহবধূ হাসনা হেনার প্রসব ব্যথা শুরু হলে দ্রুত তাকে নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসা হয়। পরে দুপুর ১২টার দিকে হাসপাতালে নরমাল ডেলিভারির মাধ্যমে কন্যা শিশুর জন্ম হয়। সারারাত রোগীর আত্মীয়রা মা ও শিশুটিকে দেখভাল করেন। পরে শুক্রবার সকালে শিশুটির দাদি ও তার মাকে হাসপাতালে রেখে বাকিরা সবাই বাড়িতে যান। 

বেলা সাড়ে ১১টার দিকে শিশুটির দাদি ও মা হাসপাতালের বেডে শুয়ে ছিলেন। এ সময় হঠ্যৎ একজন মাস্ক পরিহিত নারী এসে শিশুটিকে কোলে নিয়ে ডাক্তার আসবে বলে শিশুটির মাকে বিছানা থেকে বসতে বলেন। মুহূর্তেই শিশুটিকে নিয়ে চলে যান ওই নারী। এ সময় শিশুটির দাদির চিৎকারে হাসপাতালের লোকজন আসেন। সবাই খোঁজাখুঁজি করেও শিশুটির খোঁজ পাওয়া যায়নি। পরে হাসপাতালের সিসিটিভির ফুটেজে দেখা যায়- মূল গেট থেকে শিশুটি নিয়ে ওই নারী একটি অটোরিকশা যোগে দ্রুত চলে যান।

নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ বলেন, বিষয়টি জানার পরই নবজাতক শিশুটিকে উদ্ধারে পুলিশ কাজ শুরু করেছে।

তাপস কুমার/আরএআর