প্রাইম হাসপাতালে ভাঙচুর

নোয়াখালী জেনারেল হাসপাতাল-সংলগ্ন প্রাইম হাসপাতালে ভুল চিকিৎসায় এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। রোববার (২৮ মার্চ) ভোর সাড়ে ৫টায় এ ঘটনা ঘটে।

মৃত বিটন রহমান (৩০) কবিরহাট উপজেলার নতুন সাহাজিরহাটের উত্তমপুর লামছি গ্রামের মফিজ মিয়ার ছেলে। তিনি নোয়াখালী সরকারি কলেজের ডিগ্রি ৩য় বর্ষের ছাত্র ছিলেন।

এদিকে বিটনের মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতাল ভাঙচুর চালিয়েছেন আত্মীয়-স্বজন ও স্থানীয়রা। এছাড়া ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ স্থানীয় সাংবাদিক শরীফ খানের ব্যবহৃত মোবাইল ফোন কেড়ে নেয়।

মৃতরে বড় বোন লাইলী বেগম বলেন, শনিবার বিকেল ৫টায় আমার ভাইয়ের মেরুদণ্ড অপারেশনের জন্য প্রাইম হাসপাতালের অটি রুমে নিয়ে যাওয়া হয়। অপারেশনে তিন ঘণ্টা লেগেছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়। রাত ১২টা বাজলে তারা জানায়, আমার ভাইয়ের জ্ঞান ফিরে নাই। এরপর ভোর সাড়ে ৫টায় বলে আমার ভাই মারা গেছে।

মৃতের ভাই জহির উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, ডাক্তারের ভুল অপারেশনের কারণে আমার ভাই মারা গেছে। অভিযুক্ত ডা. ফরিদুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মতামত নেওয়া সম্ভব হয়নি।

ঘটনাস্থলে জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিকিৎসক মাহবুবুর রহমান। এ সময় তিনি বলেন, আমরা পরিদর্শন করে সব কাগজপত্র হাতে নিয়েছি। অভিযুক্ত ডাক্তার ও রোগীর স্বজনদের সঙ্গে কথা বলে তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

হাসপাতালের সহকারী জেনারেল ম্যানেজার শিপন সেন ঢাকা পোস্টকে বলেন, ডাক্তারের চেষ্টার ত্রুটি ছিল না। অনাকাঙ্ক্ষিত মৃত্যুর জন্য আমরা দুঃখিত।

সুধারাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহেদ বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। রোগীর স্বজনরা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

হাসিব আল আমিন/এমএসআর