গাইবান্ধার সাঘাটায় ৫০ কেজি ওজনের ১১ বস্তা (৫৫০ কেজি) চালসহ একটি ভ্যান আটক করেছে স্থানীয়রা। পরে বৃহস্পতিবার (২২ জুন) বিকেলে উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল হালিমের বোনারপাড়া সোনালী ব্যাংক সংলগ্ন গোডাউন হতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসাহাক আলী চালের বস্তাগুলো জব্দ করেন।

পলাশ মিয়া নামের স্থানীয় এক যুবক বলেন, বোনারপাড়া সোনালী ব্যাংকে টাকা লেনদেনের কাজে এসে দেখতে পাই সরকারি সিলযুক্ত চালের বস্তা স্থানীয় এক চাল ব্যবসায়ীর গোডাউনে ভ্যানযোগে নেওয়া হচ্ছে। পরে সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ফোন দিয়ে বিষয়টি অবগত করি।

বোনারপাড়া ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল হামিদ বলেন, সরকারিভাবে বরাদ্দকৃত ভিজিএফের চাল বিতরণ না করে বোনারপাড়া ইউপি চেয়ারম্যান চাল ব্যবসায়ীর কাছে বিক্রির চেষ্টা করেন। আমরা এর সুষ্ঠু তদন্তসহ বিচার চাই।

এ ব্যাপারে বোনারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছিরুল আলম স্বপন বলেন, আমি সারাদিন সাঘাটা উপজেলার বোনারপাড়া  কাজী আজহার আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ভিজিএফের চাল বিতরণে ব্যস্ত ছিলাম। চাল উদ্ধারের সংবাদ লোক মাধ্যমে জানতে পারি। কোনো একটি মহল নিজেদের স্বার্থ হাসিল করতে এবং সামাজিকভাবে আমাকে হেয় করার জন্য এ ঘটনায় আমাকে জড়াতে চাচ্ছে।

এই বিষয়ে সাঘাটা উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল হালিমের মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসাহাক আলী জানান, ৫০ কেজি ওজনের ১১ বস্তা চাল বোনারপাড়া সোনালী ব্যাংক সংলগ্ন চাল ব্যবসায়ী আব্দুল হালিমের গোডাউন ও গোডাউনের সামনে থেকে উদ্ধার করে থানায় পাঠানো হয়েছে। চালগুলো কোথা থেকে এসেছে এই বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রিপন আকন্দ/এমজেইউ