নওগাঁয় টানা এক সপ্তাহ যাবত নিখোঁজ থাকার পর ব্রিজের নিচ থেকে এক মাদরাসা ছাত্রের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২৬ জুন) সকাল সাড়ে ৯টায় জেলার বদলগাছী উপজেলার বর্ষাইল-মাতাজি আঞ্চলিক সড়কের স্থান থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত ওই শিক্ষার্থী পার্শ্ববর্তী মহাদেবপুর উপজেলার ফতেপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে সাকিব হোসেন (১৫)। সে ফতেপুর মাদরাসার অষ্টম শ্রেণিতে পড়াশোনা করত।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সংসারে অভাব অনটনের কারণে সাকিব হোসেন পড়াশোনার পাশাপাশি ভ্যান চালাত। গত ১৯ জুন বিকেল সাড়ে ৩টায় প্রতিদিনের ন্যায় বাড়ি থেকে ভ্যান নিয়ে বের হয় সে। তবে ওই দিন রাত পেরিয়ে গেলেও সে আর বাড়ি ফেরেনি। এদিকে ছেলের সন্ধান না পাওয়ায় পরের দিন মহাদেবপুর থানায় সাধারণ ডায়েরি করেন তার বাবা আলতাফ হোসেন। সপ্তাহ পেরিয়ে গেলেও ছেলের সন্ধান না পাওয়ায় চরম দুশ্চিন্তায় পড়েছিলেন তারা। আশায় ছিলেন ছেলে ফিরে আসবে একদিন। এরই মধ্যে সোমবার সকালে তাদের সেই আশা-নিরাশায় পরিণত হয়। বর্ষাইল-মাতাজি আঞ্চলিক সড়কে মরদেহ উদ্ধার হয়েছে জেনে ছুটে যান সেখানে। শনাক্ত করেন ছেলের মরদেহ।

বদলগাছী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান ঢাকা পোস্টকে বলেন, সকালে ব্রিজের নিচে মরদেহটি দেখে স্থানীয়রা থানায় সংবাদ দিলে তাৎক্ষণিক ঘটনাস্থলে থানা পুলিশের একটি টিম পাঠানো হয়। পরে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। আইনগত প্রক্রিয়া শেষে মরদেহটি নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

মহাদেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন ঢাকা পোস্টকে বলেন, সাকিব এক সপ্তাহ ধরে নিখোঁজ ছিল। বিষয়টি নিয়ে থানায় জিডি করেছিল তার পরিবার। এরপর বর্ষাইল-মাতাজি আঞ্চলিক সড়কসহ আশেপাশের সবকটি এলাকায় তাকে খোঁজাখুঁজি করা হয়েছে। তবে পাওয়া যায়নি। সিসিটিভি ফুটেজেও কোনো তথ্য পাওয়া যায়নি। মরদেহটি বদলগাছী থেকে উদ্ধারের বিষয়টি সকালে জেনেছি।
 
আরকে