প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়া বুলবুলের সাড়ে ২১ মন ওজনের গরুর মাংস পেয়েছে কিশোরগঞ্জের পাকুন্দিয়ার ৮০০টি দরিদ্র-অসহায় পরিবার। ক্রস ব্রাহমা প্রজাতির এ গরুটিকে কোরবানি দেওয়া হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ ফজিলাতুন্নেছা, শেখ হাসিনা, বুলবুল, তার স্ত্রী ইসরাত জাহান ও তার বাবা আবু তাহের বেপারীর নামে।

বৃহস্পতিবার (২৯ জুন) বিকেলে কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরকাওনা উত্তরপাড়া এলাকার বুলবুল আহমেদ (৩৭) এ গরুকে নিজ বাড়িতে কোরবানি শেষে তা বিতরণ করেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন উপস্থিত থেকে দরিদ্র-অসহায় মানুষের মাঝে এর মাংস বিতরণ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুলবুল আহমেদ নিজ হাতে তার লালন-পালন করা সাড়ে ২১ মন ওজনের শান্ত নামে এ গরুকে কোরবানির ঈদে উপহার হিসেবে প্রধানমন্ত্রীকে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। পরে শুক্রবার ৯ জুন সন্ধ্যায় গণভবনে কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বুলবুল আহমেদের গরুকে লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এসময় প্রধানমন্ত্রী উপহারের গরুকে গ্রহণে সম্মতি দেন এবং বুলবুলকে নির্দেশ দেন নিজের বাড়িতে একে কোরবানি দিয়ে দরিদ্র-অসহায় মানুষের মাঝে এর মাংস বিতরণের।

প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী আজ ঈদুল আজহার দিন দুপুরে এর কোরবানি করা হয়। বৃষ্টি উপেক্ষা করে এর মাংস এদিন বিকেলে মশিউর রহমান হুমায়ুনের উপস্থিতিতে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ১৬৩ জন ও স্থানীয় নেতাকর্মীসহ ৮০০ সুবিধাবঞ্চিত মানুষের মাঝে বিতরণ করা হয়। প্রধানমন্ত্রীকে উপহার দেওয়া গরুর কোরবানি দেখতে ঈদের নামাজের পরেই বুলবুল আহমেদের বাড়িতে লোকজনের ভিড় জমে।

বিশাল আকৃতির এ গরুতে আনুমানিক সাড়ে ২১ মন ওজনের মাংস হয়েছে। প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার উদ্দেশে বুলবুল আহমেদ ও তার স্ত্রী ২০২০ সালে নেত্রকোনা জেলা থেকে আড়াই লাখ টাকায় এ গরু ক্রয় করেন। গরুটি যেন সবসময় সুস্থ থাকে এবং ইচ্ছা পূরণ হয় সেজন্য কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদে ৫০০০ টাকাও দান করেন এ দম্পতি।

প্রধানমন্ত্রীর প্রতি আবেগ ও ভালোবাসা থেকেই তারা এ গরুকে ক্রয়সহ লালন-পালন করেন। তাদের ইচ্ছা পূরণ হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন বুলবুল আহমেদের স্ত্রী ইসরাত জাহান।

ইসরাত জাহান বলেন, আমরা খুবই আনন্দিত কারণ আমাদের গরুটিকে উপহার হিসেবে গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী। আমাদের ইচ্ছে পূরণ হয়েছে। আমাদের স্বপ্ন পূরণের জন্য সংবাদকর্মীদের অনেক বড় অবদান রয়েছে। তারা আমাদের স্বপ্নের বিষয়টি তুলে ধরেছেন বলেই আজ আমরা এ কাজটি সুন্দরভাবে করতে পেরেছি। আমাদের এলাকাবাসীরাও এ বিষয়ে খুব আনন্দিত।

জেলা মৎস্যজীবী লীগের সভাপতি আহসানউল্লাহ বলেন, বুলবুল আহমেদ কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক। তার এ মহৎ উদ্দেশের কারণে আমাদের দলীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ ও উদ্দীপনা কাজ করছে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বলেন, বুলবুলের এ অকৃত্রিম ভালোবাসার জন্য প্রধানমন্ত্রী বুলবুল ও তার পরিবারকে ধন্যবাদ জানিয়েছেন।

এফকে