বরগুনার বেতাগীতে সম্পত্তি দখল করতে বাড়িওয়ালিকে (৫০) হত্যার পর ধর্ষণের অভিযোগে ভাড়াটিয়া মাদ্রাসা শিক্ষক আবদুর রহমান জুয়েলকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৩০ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেন বরগুনা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান।

খোঁজ নিয়ে জানা যায়, ছেলেদের সঙ্গে ঢাকায় থাকতেন ওই নারী। তার বাড়িতে ভাড়া থাকতেন মোকামিয়া মাদ্রাসার শিক্ষক আবদুর রহমান জুয়েল। তিনি ওই নারীর বাড়ি দেখাশোনাও করতেন। সম্পত্তি দখল করতে গত শুক্রবার (২৩ জুন) রাতে ওই নারীকে হত্যা করেন আবদুর রহমান জুয়েল। পরে এ ঘটনাকে ডাকাতি বলে গুজব রটাতে থাকেন তিনি। 

এ ঘটনায় নিহতের পরিবার একটি মামলা দায়ের করে। মামলার তদন্ত করে ডিবি পুলিশ। এ সময় সন্দেহজনক মনে করে মাদ্রাসাশিক্ষক জুয়েল ও তার স্ত্রীকে আটক করে ডিবি। আটকের পর জুয়েল এ ঘটনার দায় স্বীকার করেন। পরে তাকে আদালতে পাঠানো হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ ঘটনায় জুয়েলের এক সহযোগীকেও গ্রেপ্তার করা হয়েছে।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান বলেন, বেতাগীর ক্লুলেস এই হত্যাকাণ্ডটি ঘটে গত শুক্রবার। ভাড়াটিয়া নিজেই খুন করে ডাকাতি বলে চালিয়ে দেওয়ার চেষ্টা করেন। আমরা ভাড়াটিয়া মাদ্রাসাশিক্ষককে আটক করে জিজ্ঞাসাবাদে করি। তিনি হত্যার পর ওই নারীকে ধর্ষণ করেছেন বলে স্বীকার করেন। তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

খান নাঈম/আরএআর