যশোরের চৌগাছায় দুই সন্তানের জননীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় নিহতের শ্বশুর, শাশুড়ি ও স্বামীকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৩০ জুন) রাতে উপজেলার মুক্তদাহ গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ইসমাত আরা চৌগাছা পৌরসভার বিশ্বাসপাড়ার মশিয়ার রহমানের মেয়ে ও উপজেলার মুক্তদাহ গ্রামের আনিছুর রহমানের ছেলে মজনুর রহমানের স্ত্রী।

নিহতের চাচাতো ভাই মাসুম রেজা বলেন, ১১ বছর আগে ইসমত আরার সঙ্গে মজনুর রহমানের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঘরে দুটি ছেলে সন্তান জন্ম নেয়। তবে ছোটখাটো বিষয় নিয়ে ইসমাত আরার শ্বশুর-শাশুড়ি তাকে মারধর করতেন। প্রায় তারা মেরে ফেলার হুমকি দিতেন।

তিনি আরও বলেন, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে মারধরের পর শ্বাসরোধ করে ইসমাত আরাকে হত্যা করে ঘরের মধ্যে ফেলে রাখে। রাত ৯টার দিকে আমরা গ্রামবাসীর মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যাই। ঘরের মধ্যে ইসমাত আরার মরদেহ পড়ে ছিল। মরদেহের গলায় ও শরীরে বিভিন্ন আঘাতের চিহ্ন দেখা গেছে। পরে রাত প্রায় ২টার দিকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

চৌগাছা থানা পুলিশের ওসি (তদন্ত) জিল্লাল হোসেন বলেন, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। ইসমত আরাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে আমরা ধারণা করছি। শনিবার সকালে ময়নাতদন্তের জন্য যশোর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের পর সঠিক তথ্য পাওয়া যাবে।

তিনি আরও বলেন, এ ঘটনায় নিহতের ভাই সেলিম হোসেন বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করেছেন। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের শ্বশুর, শাশুড়ি ও স্বামীকে আটক করা হয়েছে।

এ্যান্টনি দাস অপু/এমজেইউ